অগ্নিকান্ডে বলাইকাঠি গুচ্ছ গ্রামের ১০টি ঘর ভস্মিভূত

6

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীতে অগ্নিকান্ডে আউলিয়াপুর ইউনিয়নের বলাইকাঠি গুচ্ছ গ্রামের ১০টি ঘর ভস্মিভূত হয়েছে। ক্ষতি প্রায় ১৫লক্ষ টাকা হেেয়ছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

স্থানীয়রা জানায়, গতকাল শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ১০টায় ইব্রাহিমের জলন্ত চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে উপরে চাটই এর মাধ্যেমে এক সারিতে থাকা ১০টি  ঘর ভস্মিভূত হয়। আগুনে ঘরে থাকা সকল মালামাল পুরে ছাই হয়েছে। খবর পেয়ে পটুয়াখালী ফায়র সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসারের নেতৃত্বে ৯জন ফায়ার ম্যান ঘটনাস্থলে পৌছে ৫০মিনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় বলে ফায়ার ম্যান কামরুল হাসান জানান। ভস্মিভূত ১০টি  ঘর মালিকরা হচ্ছেন- হেলানাবেগম, রানী বেগম, খোদেজা, রহিম হাওলাদার, মিলন ফকির, নুরুজ্জামান হাওলাদার, কাদের ফকির, নুরহোসেন, ফারুক বিশ^াস ও ইব্রাহিম হাওলাদার। অগ্নিকান্ডে মিলন ফকির তার মেয়ে লিমাকে বিবাহ দেয়ার জন্য ঘর রাখা ১৪হাজার টাকা, কিছু সোনার জিনিষ ও এক পিপা চাল, নুরুজ্জামান হাওলাদার ডাক্তার দেখানোর জন্য সুদে আনা ১০হাজার এবং জীবন জীবিকা চালানোর জন্য একটি বেড় জাল ও ১টি সোলার, রানী বেগমের বেসরকারী ব্যাংক থেকে তোলা ৩০হাজার টাকা,  সোলার, ফারুক বিশ^াসের ১টি সোলার  পুরে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানায়।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. হুমায়ুন কবির, আউলিয়াপুর ইউনিয়নে সদ্য নির্বাচিত চেয়ার মো. হুমায়ুন কবির ও সদর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।