অতি দরিদ্র সদস্যদের মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ সমাপনী ও সেলাই মেশিন বিতরন

6

 

স্টাফ রিপোর্টারঃ কোডেক ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের আওতায় শুক্রবার কোডেক চাপলী শাখায় মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধুলাসার ইউনিয়নের চেয়ারম্যান জনাব কে, এম, খালেকুজ্জামান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জালাল উদ্দিন কলেজের প্রভাষক জনাব মোঃ আলমগীর হোসেন, ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব মোঃ ফরহাদ হোসেন বাদল, কোডেক গলাচিপা এলাকার এলাকা ব্যবস্থাপক জনাব মোঃ ইসমাইল শেখ, চাপলী শাখার শাখা ব্যবস্থাপক জনাব মোঃ আনিসুর রহমান এবং উজ্জীবিত প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জনাব মোঃ আব্দুল মান্নান মোল্লা । উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোডেক পটুয়াখালী জোনের যোনাল ব্যবস্থাপক জনাব মোঃ মোজতাহিদুর রহমান।

কোডেক ইউপিপি-উজ্জীবিত প্রকল্পে আওতায় চাপলী শাখার ১২টি সমিতির ১৩ জন সদস্য এবং ধানখালী শাখার ১২টি সমিতির ১২ জন সদস্য সহ মোট ২৫ জন্য সদস্য নিয়ে দুই শাখায় একযোগে  ২৪ নভেম্বর ২০১৬ইং তারিখ থেকে  মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ শুরু হয়ে ২৮ ডিসেম্বর,২০১৬ইং তারিখ প্রশিক্ষণ শেষ হয়। ০২ জন দক্ষ প্রশিক্ষক দিয়ে দর্জি বিজ্ঞানসহ ছেলেদের-মেয়েদের বিভিন্ন ধরনের পোষাক, মহিলাদের থ্রিপিচ,ব্রাউজ,পেটিকোট,বিভিন্ন ধরনের ড্রেস,স্কুল ড্রেস, ফতুয়া, শার্ট প্যান্ট তৈরী করা শিক্ষা দেওয়া হয় এবং প্রশিক্ষণার্থীগন তাদের দৃঢ মনোবল ও সকলের আগ্রহ থাকায় সফলভাবে প্রশিক্ষণ শেষ সম্পন্ন হয়। প্রশিক্ষণ শুরুর দিন থেকে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে একটি ১নং বাটার ফ্লাই সেলাই মেশিন সেহ আনুসগিক সকল উপকরণ দেওয়া হয়।

চেয়ারম্যান তার বক্তব্যের শুরুতে বলেন কোডেকের আয়োজনে এ রকম একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজেকে এ্যানরিচ মনে করছি।সেলাই মেশিন দিয়ে নিয়মিত কাজের মাধ্যমে  পরিবারের আয় বৃদ্ধি পাবে এবং এ আয় দ্বারা  ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা ও সংসারের আর্থিক স¦চ্ছলতা আনতে সহয়তা করবে। সর্বপরি ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের মাধ্যমে আমরা সকলে আরো উজ্জীবিত হব বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জনাব আব্দুল মান্নান মোল্লা।