অবৈধভাবে একতরফাভাবে পটুয়াখালী চেম্বার নির্বাচন অব্যাহত রাখায় ব্যবসায়ী মহলে ক্ষোভ ॥ বন্ধে উকিল নোটিশ

1

 

স্টাফ রিপোর্টারঃ দি-পটুয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২১টি পরিচালক পদের নির্বাচন নিয়ে ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং নির্বাচন বন্ধের জন্য আপিল বোর্ডের চেয়ারম্যানের নামে উকিল নোটিশ দেয়া হয়েছে ।

জানা গেছে, দি-পটুয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২১টি পরিচালক পদের নির্বাচনের জন্য ২৩.০৯.২০১৬ইং তারিখ তফসিল ঘোষনা করেন নির্বাচর পরিচালনা কমিটি। এ তফসিল মোতাবেক ১২.১১.২০১৬ইং তারিখ মনোনয়নপত্র সংগ্রহ, ১৩.১১.১৬ইং তারিখ মনোনয়নপত্র দাখিল  এবং ১৩.১২.১৬ইং তারিখ ভোটগ্রহন ও ফলাফল  ঘোষনা করার সিডিউল করা হয়।

এ নির্বাচনী কার্যক্রমের নির্বাচন কমিটির চেয়ারম্যান খান মোশারেফ হোসেন মনোনয়ন পত্র সংগ্রহের কয়েকদিন আগে নিয়ম বর্হিভূতভাবে বর্তমান এবং বর্তমান কমিটির আগের কমিটির সদস্যরা নির্বাচনে অংশগ্রহন করতে পারবেনা মর্মে সাবেক সভাপতি শফিকুর রহমান চান ও বর্তমান কমিটির সভাপতি মতিয়ার রহমান সহ ৪২জনের কাছে চিঠি প্রেরন করেন। এতে ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এ অবস্থায় উক্ত দুটি কমিটির সভাপতিদ্বয়সহ অন্যান্য সদস্যরা চেম্বার নির্বাচনের  আপীল বোর্ডের চেয়ারম্যান এর কাছে আগের দুই কমিটির সদস্যদের নির্বাচনে অংশগ্রহনের সুযোগ সৃষ্টি করে মনোনয়নপত্র সংগ্রহের সময় বৃদ্ধি করে আবেদন করেন এবং এ আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন বন্ধ রাখার আবেদন করেন। কিন্তু চেম্বার নির্বাচন কমিটির চেয়ারম্যান তার অসৎ উদ্দেশ্য হাসিল করার উদ্দেশ্যে  এক তরফা নির্বাচন করার লক্ষ্যে আপীল বোর্ডের কাছে করা আবেদন নিষ্পত্তি না করে মনোনয়ন পত্র বিক্রয় এবং মনোনয়ন পত্র গ্রহন করে। এতে আগের কমিটির ৪২জন সদস্যসহ ব্যবসায়ী মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে চেম্বারের বর্তমান সভাপতি মতিয়ার রহমান  আপিল বোর্ডের চেয়ারম্যানের নামে উকিল নোটিশ দেয়া হয়েছে বলে সাবেক সভাপতি শফিকুর রহমান চান জানান।