আইন-শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে -চীফ হুইপ আ স ম ফিরোজ

0

অতুল পাল, বিশেষ প্রতিনিধি : জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, দেশের আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তৃণমুল পর্যায়ের সঠিক খবর আপনাদের কাছেই থাকে। গতকাল বৃহষ্পতিবার সকালে বাউফল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বাউফলে আইন শৃংখলা রক্ষায় গ্রাম পুলিশদের ভূমিকা শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধনকালে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চীফ হুইপ আ স ম ফিরোজ আরও বলেন, দেশের একটি বিশেষ রাজনৈতিক দল জামাত-শিবিরকে সহযোগী সংগঠন হিসেবে সাথে নিয়ে ইসলামকে ব্যবহার করে দেশে জঙ্গিবাদ সৃষ্টি করছে। আর্ন্তজাতিক ভাবে একটি দেশ তাদেরকে সহায়তা করছে। আর্ন্তজাতিক ওই চক্র মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি করে, বাংলাদেশেও জঙ্গিবাদ সৃষ্টির পায়তারা করছে। ইসলামের নামে যারা অপপ্রচার চালিয়ে দেশের উন্নয়নকে ব্যহত করছে, তাদেরকে চি‎িহ্নত করে আইনের আওতায় আনা হবে। শেখ হাসিনা দেশে জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন না বলে তাকেও হত্যার চেষ্টা করা হচ্ছে। এব্যপারে আমাদের সকলের সজাগ থাকতে হবে। বাউফলের আইন-শৃংখলা পরিস্থিতি সম্পর্কে চীফ হুইপ আ স ম ফিরোজ বলেন, এক সময় বাউফলে মেধার বিকাশ ঘটতো। চাকুরি ক্ষেত্রে প্রতিযোগিতায় বাউফলের অবস্থান প্রথম সারিতে থাকতো। কিন্তু বিগত কয়েক বছর আগে থেকে বাউফলে মাদকের ছড়াছড়ি চলছে। সন্ধার পর ছাত্ররা পড়ার টেবিলে বসে না। কোথায় থাকে অভিভাবকরাও তা জানেননা। তাদের হাতে মাদক ধরিয়ে দেয়া হচ্ছে। রাজনৈতিক লেবাসধারী কিছু লোক এই মাদকের হোতা। মাদকসেবীরা আওয়ামী লীগ কিংবা এর সহযোগি সংগঠনের কোন পরিচয় বহন করতে পারেনা। দলমত নির্বিশেষে এদেরকে ধরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। এটা না হলে বাউফল তার ঐতিহ্য হারাবে। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানের খোঁজখবর রাখুন। কি করছে, কোথায় যাচ্ছে, কাদের সংস্পর্ষে থাকছে, এগুলো সম্পর্কে জানুন। গ্রাম পুলিশদের উদ্দেশ্যে চীফ হুইপ বলেন, জামাত শিবির মাদ্রাসা-মসজিদ ব্যবহার করে জঙ্গি কার্যক্রম চালাতে পারে। তাদের সম্পর্কে খোঁজখবর নিয়ে প্রশাসনকে অবহিত করতে হবে। এ অনুষ্ঠানের পর চীফ হুইপ বাউফল উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ৯৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে প্রায় ১৫ টন গম, ভুট্টা, খেসারী ফলন বীজ ও সার বিতরণ করেন।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামানের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অফিসার ইন চার্জ আ.জ.মো. মাসুদুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার, ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু, ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা, উপজেলা কৃষি কমৃকর্তা সরোয়ার জামান প্রমূখ।