আউলিয়াপুরে একুশে দর্শক ফোরামের স্বাস্থ্য সেবা ক্যাম্প বিনা মূল্যে চিকিৎসা সেবা পেয়েছে পাঁচ শতাধীক মানুষ

0

pic-4

 

ডেক্স রিপোর্ট ঃ পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে প্রায় পাঁচ শতাধীক দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এদের মধ্যে নারী ও পুরুষ ৩৭৩ ও শিশু ১৪৩ জন। এ সময় তাদের বিনা মূল্যে ওষুধও প্রদান করা হয়। সুইস কনট্রাক্ট আস্থা প্রকল্পের সহযোগিতায় একুশে দর্শক ফোরাম পটুয়াখালী ২৫ নভেম্বর বুধবার দিনব্যাপী এ চিকিৎসা সেবার আয়োজন করে।

 

আউলিয়াপুর মোল্লাস্ট্যান্ড নুরানী মাদ্রাসা মাঠে সকাল ১০টায় অনুষ্ঠিত এ চিকিৎসা ক্যাম্পে একুশের পটুয়াখালী জেলা প্রতিনিধি মুজাহিদুল ইসলাম প্রিন্সের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মনির, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারন সম্পাদক এডভোকেট উজ্জল কুমার বসু,পটুয়াখালী প্রেসক্লাব সাধারন সম্পাদক এডভোকেট সোহরাব হোসেন,একুশে দর্শক ফোরামের পটুয়াখালী জেলা সভাপতি মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত, ডিডাব্লিউএফ মেডিকেল ইনিষ্টিটিউটের অধ্যক্ষ আউলিয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন শাহ আলম শরীফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মোঃ ইউসুফ মাষ্টার ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হমায়ুন কবির।

 

এইচ এম ইলিয়াসের সঞ্চালনায় স্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগে যুগ্ম সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, ইউপি সদস্য ও সাবেক যুবলীগ সভাপতি মোঃ খলিলুর রহমান প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ সদস্য মিনার বেগম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ হান্নান সিকদার, সাধারন সম্পাদক এসএ দুলাল অলি, গ্রাম ডাক্তার পরিষদের উপজেলা সাধারন সম্পাদক ডাঃ মোঃ মনির প্রমুখ।

 

ক্যাম্পে স্বাস্থ্যসেবা নিতে আসা বাদুরা এলাকার বৃদ্ধ জয়ফুল বিবি, হাসেম হাওলাদর, কিশোরী সাবিনা আক্তার জানান তারা মাইকিং শুনে চিকিৎসা নিতে এসেছেন। এখানে বিনা টাকায় পটুয়াখালী মেডিকেল কলেজের ডাক্তারগন চিকিৎসা দিবেন তাই তারা এসেছেন বলে জানান। তারা আরো জানান, যারা এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছে তাদের জন্য তারা দোয়া করবেন।

 

পশ্চিম আউলিয়াপুর থেকে আসা গৃহবধু সেলিনা আক্তার জানান, পটুয়াখালী গিয়ে একজন গাইনী ডাক্তার দেখাতে কমপক্ষে এক হাজার টাকা খরচ হয়। অথচ আজ গ্রামে বসে সেই ডাক্তারকে দেখাতে পারছেন তিনি। ফ্রি স্বাস্থ্য ক্যাম্প আয়োজনের জন্য তিনি সাংবাদিক মুজাহিদ প্রিন্সকে ধন্যবাদ জানান।

 

স্বাস্থ্য ক্যাম্পে উপস্থিত পটুয়াখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক এডভোকেট সোহরাব হোসেন জানান, আউলিয়াপুর ইউনিয়নের মানুষ আজ একটি ব্যাতিক্রমী অনুষ্ঠান দেখেছে। বিনে পয়সায় বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে এসে যে চিকিৎসা সেবা প্রদান করা যায় তা এই এলাকার মানুষ আগে জানতো না। তিনি সাংবাদিক মুজাহিদ প্রিন্সকে ধারাবাহিকভাবে এই কর্মসূচী চালিয়ে যাওয়ার আহবান জানান।

 

ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের বিষয়ে আয়োজক মুজাহিদুল ইসলাম প্রিন্স জানান, তৃনমুল মানুষকে স্বাস্থ্য সেবা দিতে অত্যন্ত ছোট পরিসরে আউলিয়াপুর ইউনিয়নে তিনি একটি ক্যাম্পের আয়োজন করেছেন। ক্যাম্পে সুইস কনট্রাক্টের আস্থা প্রকল্পের সহয়তার রোগীদের বিনামুল্যে কিছু ওষুধও দেয়া হয়েছে। নোভরটিস বাংলাদেশ রোগীদের জন্য এ ওষুধগুলো সরবরাহ করেছে। তিনি জানান যারা বিত্তাবান রয়েছেন তারা যদি এমন কাজে নিজেদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে অসহায় মানুষগুলোকে সেবা প্রদান করা সম্ভব। এমন স্বাস্থ্য ক্যাম্প ভবিষ্যতে আরো করা হবে বলে তিনি জানান।##