আউলিয়াপুরে ডাকাতের গুলিতে একজন নিহত নির্বাক দর্শকের ভুমিকায় পুলিশ, আতংকে এলাকাবাসী

1

 

চিনময় কর্মকার ঃ পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে ডাকাতের ছোড়া গুলিতে শাহজাহান হাওলাদার (৫০) নামে একজন নিহত হয়েছেন। রবিবার গভীর রাতে অস্ত্রে সুসজ্জিত ডাকাতদল পশ্চিম আউলিয়াপুরে মান্নন মাষ্টারের বাড়িতে ডাকাতি করতে গেলে পুলিশের উপস্থিতিতে এ ঘটনা ঘটলেও পুলিশ নির্বাক দর্শকের ভুমিকা পালন করে।

ভুক্তভোগী মান্নন মাষ্টার ও স্থানীয় বাসিন্দা শহিদুল হক হাওলাদার জানান, রবিবার রাত দেড় টার দিকে পশ্চিম আউলিয়াপুরে মান্নন মাষ্টারের বাড়িতে হানা দেয় ১০/১২ জন ডাকাতের একটি সংঘবদ্ধ দল। ডাকাতরা বাড়ির কলাপসিবল গেটের তালা ও দুইটি দরজা ভেঙ্গে ভিতরে ঢোকার চেষ্টা করলে ডাকাতদের উপস্থিতি টের পেয়ে মান্নান মাষ্টার মোবাইল ফোনে পটুয়াখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এলাকাবাসীকে তার বাড়িতে ডাকাত আসার কথা জানান এসময় তাদের ডাক-চিৎকারে প্রতিবেশী ও টহল পুলিশ ছুটে আসলে ডাকতরা পালাবার পথ না পেয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরে প্রতিবেশী শাহজাহান ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে তাকে গুলি করে ডাকাতরা। এতে ঘটনাস্থলে মারা যান শাহজাহান। এ ঘটনায় গ্রামবাসী আতঙ্কগ্রস্থ হয়ে পরলে পুলিশের নাকের ডগা দিয়ে বীর দর্পে চলে যায় ডাকাতদল। এলাকাবাসী পুলিশকে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা ডাকাতদের প্রতিহত করার কোন পদক্ষেপ নেয়নি।
এ ঘটনায় আউলিয়াপুর এলাকায় এখন আতংক বিরাজ করছে। এর আগেও ওই এলাকার বেশ কয়েকটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছিলো। নিহতের লাশ ময়না তদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে। ঘটনাস্থাল পুলিশ সুপার সৈয়দ মুসফিকুর রহমানসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা পরিদর্শন করেছেন।

পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান জানান, ডাকাতদের ধরতে পুলিশ ইতি মধ্যে অভিযান শুরু করেছে। দ্রুত সময়ের মধ্যেই পুলিশ তাদের গ্রেফতার করতে পারবে বলে আমি মনে করি।