আজ কলাপাড়া ও কুয়াকাটা পৌর নির্বাচন নিরাপত্তার চাদরে ঢাকা পুরো এলাকা

1

pic-1

কলাপাড়া প্রতিনিধি : আজ পটুয়াখালীর কলাপাড়া ও কুয়াকাটা পৌর নির্বাচন। উপজেলার দু’টি পৌর সভার ৬টি ভোট কেন্দ্রকে অধিক ঝুকি পুর্ন বলে চিহ্নিত করেছে আইন প্রয়োগকারী সংস্থা। তাই নির্বাচনী এলাকা দুটিকে নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে আইন প্রয়োগকারী সংস্থা বিজিবি, র‌্যাব ও পুলিশ । মঙ্গলবার বিকেলে সকল কেন্দ্রের প্রিজাইডিং অফিসারগন উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনের ব্যালট পেপার ও স্বচ্ছ ভোটর বাক্স নিয়ে স্ব স্ব কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কলাপাড়া পৌর সভায় মোট ভোটার ১১ হাজার ২৬ জন। পুরুষ ৫ হাজার ৪শত ৮৭ জন এবং মহিলা ৫ হাজার ৫শত ৩৯ জন ভোটার। ভোট কেন্দ্র ৯টি। আইন প্রয়োগকরী সংস্থা ৩টি কেন্দ্রেকে অধিক ঝুকিপুর্ন বলে চিহ্নিত করেছে। কেন্দ্র দু’টি হচ্ছে রহমতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, খেপুপাড়া নেছারউদ্দিন ফাজিল মাদ্রাসা কেন্দ্র ও মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ কেন্দ্র। এছাড়া কুয়াকাটা পৌর সভায় মোট ভোটার ৬ হাজার ৮ শত ৪৫ জন। পুরুষ ৩ হাজার ৯ শত ৯৫ এবং নারী ভোটার ৩ হাজার ৩ শত ৫০ জন। কেন্দ্র ৯টি। এর মধ্যে ৩ টি কেন্দ্রকে অধিক ঝুকিপুর্ন বলে চিহ্নিত করেছে প্রশাসন । কেন্দ্রগুলো হচ্ছে শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, তুলাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও হোসেন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

কলাপাড়া থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আজিজুর রহমান জানান, প্রতিটি কেন্দ্রে আনছার, ভিডিপি ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবে। এছাড়াও ভ্রাম্যমান আদালত, বিজিবি, র‌্যাব ও পুলিশের বিশেষ টিম ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন। আইন শৃংখলা রক্ষায় সকল ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।