‘আজ তোমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে কেমন বাংলাদেশ চাও তুমি’ -সুলতানা কামাল সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা

2

 

গোফরান পলাশ, কলাপাড়া: আইন ও শালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, ’মুক্তিযুদ্ধকে যারা নস্যাৎ করতে চেয়েছে, যারা এদেশে খুন-ধর্ষনের মত জঘন্য অপরাধ করেছে পরবর্তীতে তাদেরকে পুনর্বাসন করা হয়েছে। রাজনীতি আজ সুবিধাবাদীদের নিয়ন্ত্রণে। নস্যাৎ করা হয়েছে ৫২ ও ৭১ এর চেতনাকে।’ মঙ্গলবার বিকেল ৩টায় কলাপাড়া প্রেসক্লাব অডিটরিয়ামে আইন ও শালিশ কেন্দ্র ও এনজিও এনএসএস এর উদ্দোগে আয়োজিত জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও আইনজীবি সহ সুশীল সমাজের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সুলতানা কামাল এ সব কথা বলেন।

 

কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মেজবাহ উদ্দীন মান্নু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সুলতানা কামাল নতুন প্রজন্মের উদ্দেশ্যে আরো বলেন, আজ তোমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে কেমন বাংলাদেশ চাও তুমি। এমন বাংলাদেশ যেখানে গনতন্ত্রের অবাধ চর্চা থাকবে, সুশাসন থাকবে, নারীর প্রতি সহিংসতা থাকবে না, নাকি উগ্র মৌলবাদ ধর্মান্ধতা থাকবে।

 

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি কলাপাড়া ইউনিট সভাপতি কমরেড নাসির তালুকদার, সাংবাদিক জীবন মন্ডল, এনজিও কর্মী উম্মে তামিমা বিথী, শিক্ষক মনোয়ারা বেগম, সাংবাদিক শামসুল আলম, এনজিও এনএসএস এর নির্বাহী পরিচালক অ্যাডভোকেট শাহাবুদ্দিন পান্না, কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার প্রমুখ।

 

এর আগে এনজিও এনএসএস আয়োজিত নারীর প্রতি সহিংসতা রোধে আমতলিতে এক সমাবেশে বক্তব্য রাখেন তিনি।