আন্ত জেলার ডাকাত সর্দারসহ ও অস্ত্রগুলি উদ্ধার

2

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীর আউলিয়াপুরে খুন ও একাধিক ডাকাতি কাজে ব্যবহৃত ওয়ানসুটার গান ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে সদর থানা পুলিশ। রবিবার রাতে আন্তঃ জেলা ডাকাত সর্দার শহিদুল ইসলাম ওরফে নড়াইল শহিদের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে এ অস্ত্র ও গুলি উদ্ধার করতে সক্ষম হয়।  এর আগে তাকে খুলনা থেকে গ্রেফতার করা হয়।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর আউলিয়াপুর গ্রামে জনৈক মান্নান মাষ্টারের বাড়িতে ডাকাতির সময় ডাকাতের গুলিতে শাহ্জাহান নামে এক বৃদ্ধ নিহত হয়। এই ডাকাতির মূলহোতা ছিলেন পটুয়াখালী আন্তঃ জেলার ডাকাত দলের সর্দার শহিদুল ইসলাম ওরফে নড়াইল শহিদ। পুলিশের জিজ্ঞাসাবাদের শহিদের দেয়া তথ্য অনুযায়ী  সদর থানা পুলিশ তার গ্রামের বাড়ি পূর্ব জৈনকাঠি থেকে সেই খুনে ব্যবহৃত ওয়ানসুটার গান ও তিনটি কারতুজ উদ্ধার করেন।

উল্লেখ্য, সম্প্রতি ডাকাত সর্দার শহিদকে পটুয়াখালী পুলিশের একটি দল গত ২৯/১০/১৬ ইং শনিবার রাতে খুলনা শহরের যশোর রোড এলাকার ভাড়া বাসা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে অপরাধ মুলক কর্মকান্ডে বিভিন্ন ধারায় ২৯ মামলা রয়েছে। পুলিশের তৎপড়তায় শহিদ উক্ত এলাকায় আত্ম গোপানে ছিল। এছাড়া আদালতে তার বিরুদ্ধে রিমান্ড চাওয়ার জন্য আবেদন করা হবে বলে এবং বর্তমানে এই অস্ত্রটির সম্পর্কে পৃথক একটি অস্ত্র মামলা রুজু করা হবে বলে জানিয়েছেন সদর থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম।