আমতলীতে করোনায়  হতদরিদ্র  কর্মহীনদের  খাদ্য সহায়তা প্রদান উপজেলা চেয়ারম্যানের

0
13

খালেদ মোশাররফ সোহেল আমতলী বিশেষ প্রতিনিধিঃ আমতলী উপজেলায় ৭টি ইউনিয়ন একটি পৌরসভায় ৪ লাখ লোকের বসবাস।  এ বিশাল জনগোষ্ঠির করোনাভাইরাসের  কারনে লকডাউনে থাকা  কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের জন্য খাদ্য সহায়তা নিয়ে উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে  রাত দিন ঘুরে বেড়াচ্ছেন  বরগুনা জেলা আওয়ামীলীগের সদস্য আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যাণ আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান।  তিনি  উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে ঘরে ঘরে গিয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে  খাদ্য সহায়তা চাল ডাল ও আলুর বস্তা পৌছে দিচ্ছেন ।

শনিবার উপজেলার হলদিয়া, কুকুয়া ও আমতলী সদর ইউনিয়নের  প্রত্যন্ত অঞ্চলে করোনায় কর্মহীন হয়ে পড়া  শতাধিক দরিদ্রদের খুজে বের করে তাদের বাড়িতে গিয়ে ৫  কেজি চাল ২ কেজি  ডাল ,৫ কেজি  আলু , তৈল ১ লিটার  নিয়ে হাজির হন এ চেয়ারম্যান । তিনি তার গাড়ীতে করে এ বস্তাগুলো নিয়ে নিজ হাতে কর্মহীন দরিদ্রদের ঘরে পৌছেদেন।

আমতলী সদর ইউপির পঙ্গু নুরজাহান বেগম বলেন, মোগো উপজেলা চেয়ারম্যান আজ মোগো বাড়ী আইয়া মোগো চাউল ডাল দিয়া গেছে।

হলদিয়া ইউপির প্রতিবন্ধী রুস্তুম আলী বলেন, ফোরকান মিয়া আমাগো উপজেলা চেয়ারম্যান আমাগো বাড়ী আ্ইয়া মোরে আইজ চাউল ডাইল দেছে   মুই আর হ্যার মত এমন চেয়ারম্যান দেহি নাই ।  মোগো গরীবের ঘরে আইয়া চাউল দেয়।

ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন  বলেন আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান  একজন সৎ, নিষ্ঠাবান ও জনবান্ধব  উপজেলা চেয়ারম্যান । করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যাতে এ উপজেলায় ছড়িয়ে পড়তে না পারে সে জন্য তিনি নানামুখী কর্মসূচি গ্রহন করেছেন। জনসাধারণকে সচেতন করতে তিনি দিনরাত উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে চলছেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান  বলেন, করোনাভাইরাসের কারনে  কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের খাদ্য সহায়তা তাদের বাড়ী পৌছে দেয়া হবে। তিনি আরো বলেন উপজেলার একটি লোক ও   অনাহারে থাকবেনা  খবর পাওয়া মাত্র  খাদ্য সহায়তা  পৌছে দেয়া  হবে। ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here