আমতলীতে মেয়র ও চেয়ারম্যানদের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন

0

আমতলী প্রতিনিধিঃ  গতকাল রবিবার এইচ এসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন সকালে আমতলী বকুলনেছা মহিলা কলেজ কেন্দ্রও ডিগ্রী কলেজ কেন্দ্রসহ পরীক্ষার কেন্দ্রগুলো আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, নব-নির্বাচিত গুলিশাখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব  এ্যাডঃ মো. নুরুল ইসলাম মিয়া, ও আমতলী সদর ইউপি চেয়ারম্যান মো. মোতাহার উদ্দিন মৃধা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ ঘটনায় পরীক্ষার্থীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন ।বরগুনা জেলা প্রশাসক ডঃ মোহাঃ বশিরুল আলম বলেন পরীক্ষা সংশ্লিষ্ট ব্যাক্তি ছাড়া কেহ কেন্দ্র বা হলে এ ঢুকতে পারবেনা । আমতলীর এইচ এসসি  পরীক্ষা কেন্দ্রের দু’টি ভেন্যুতে ও মাদ্রাসা বোর্ডের অধীনে আমতলী ডিগ্রী কলেজ কেন্দ্রে আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্যে আমতলী বকুল নেছা মহিলা কলেজ কেন্দ্রে ৪০ মিনিটের নৈব্যত্তিক পরীক্ষা ১ ঘন্টা নেওয়া হয়েছে বলে কয়েকজন পরীক্ষার্থী জানান । এতে সৃজনশীল পরীক্ষা ২০ মিনিট কম নেওয়া হয়েছে বলে পারীক্ষার্থীরা অভিযোগ করেন। এ কারনে তাদের ফলাফল খারাপ করারও সম্ভাবনা রয়ছে জানান।বকুলনেছা মহিলা কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব মো. মজিবুর রহমান বলেন এ ধরনের ঘটনা ঘটে নাই ।

এ বছর আমতলী উপজেলায় বরিশাল শিক্ষা বোর্ডের অধীন এইচ এসসি পরীক্ষায় ৯৮২ পরীক্ষাথীর মধ্যে ৯ পরীক্ষার্থী ,মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ১৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ জন  এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ৩৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ জন অনুপস্থিত  ছিলেন।