আমতলীতে লঞ্চ যাত্রীদের দূর্ভোগ

1

কে এম সোহেল ,আমতলী প্রতিনিধিঃ   বরগুনার আমতলী লঞ্চ যাত্রীদের সীমিিহন দূভোর্গের মধ্যে দিয়ে লঞ্চে উঠা নামা করতে হয় । পল্টনে উঠার সিড়িটি নড়বড়ে থাকায় যাত্রীদের ভয় ও আতংকের মধ্যে লঞ্চে ঊঠা নামা করতে হয়। সাবেরা বেগম (৬৫) নামের এক যাত্রী  জানান , বাবারে কোন রহম জানডা লইয়া  উঠছি  । এডা কি কেউ ভাল কইরর‌্যা দেতে পারেনা ।সরোজমিনে দেখা গেছে আমতলী ঢাকা রুটে দৈনিক দুটি লঞ্চ আমতলী ঘাট থেকে ছেড়ে যায়।

এ লঞ্চ দু’টিতে কলাপড়া -বরগুনা – রাঙ্গাবালি ও আমতলীর শত শত মানুষ রাজধানী ঢাকা আসা যাওয়া করে। কিন্তু পল্টনে উঠার জন্য দু’টি নড়বড়ে  ও ভাঙ্গা সিড়ি  থাকায় যাত্রীদের ভয় ও আতংকের  মধ্যে দিয়ে পল্টনে উঠা নামা করতে হয়।

যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা । এ প্রসঙ্গে  আমতলী লঞ্চঘাটের ইজারাদার  মো.কামাল আকন বলেন  পল্টনের  জেডি ভাংগার কারে শুক্ল আদায় করতে পারিতেছিনা  বারবার কর্র্তপক্ষের কাছে বিষয়টি অবহিত করলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছেনা  যার পরিপ্রেক্ষিতে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি।

অভ্র্যান্তরীর লঞ্চ চলাচল কর্তৃপক্ষের- পরিদর্শক মো. মামুনুর রশিদের মুঠোফোনে একাধিকবার  চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তার মুঠো ফোনটি বন্দ পাওয়া যায়।

ভূক্তভোগিরা অবিলম্বে  এ সমস্যা সমাধানের জন্য প্রশমাসনের উচ্চমহলের আশু হস্তক্ষেপ কামনা করছেন।