আমতলীতে স্কুলের বিস্কুট চুরি  জনতার হাতে আটক

3

 

আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার মধ্যচন্দ্রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কর্তৃক ছাত্র/ছাত্রীদের জন্য  দেয়া বিস্কুট গোপনে চুরি করে  নিয়ে যাওয়ার সময় আটক করেছে স্থানীয় জনতা।

স্থানীয় সূত্রে জানায় ,মধ্যচন্দ্রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আঃমোতালেব মিয়া শনিবার দুপুর ১ টায় স্কুল ছুটি দিয়ে ছাত্র/ছাত্রীদের জন্য নির্ধারিত বিস্কুট (৪০) প্যাকেট তার মেয়ের ঘরের নাতী রুমানের  মাধ্যমে মেয়ের বাড়ী পাঠনোর সময় স্থানীয় হাফেজ মাতুব্বর, কামাল হোসেন ও মোসলেম মিয়া দেখতে  পায়  একটি ছেলে ব্যাগে করে স্কুলের  বিস্কুট নিয়ে যাচ্ছে ।

 

এ সময় তারা ছেলেটিকে বিস্কুট সম্পার্কে জিজ্ঞাসা করলে রুমান জানান তার নানা সহকারী শিক্ষক মোতালেব মিয়া স্কুল থেকে বিস্কুট এনে তাকে বাড়ী নিয়ে যাওয়ার জন্য দিয়েছে।  স্কুলের প্রধান শিক্ষক আঃ খালেক  ঘটনার সত্যতা স্বীকার করেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. সোহরাব হোসেন জানান আমাকে স্থানীয় লোকজন ঘটনাটি মোবাইল ফোনে জানিয়েছেন ।

 

এ ব্যাপারে   আঃ মোতালেব বিষয়টি অস্বিকার করেন ।  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. জাহিদ হোসেনর বলেন ঘটনার সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য  সহকারী শিক্ষক আঃমোতালেব মিয়ার বিরুদ্ধে স্কুলের, ছাত্রীদের  স¤্র¢মহানী  স্কুলের মালামাল বাড়ীর কাজে ব্যবহার,ও আত্মসাৎ ,স্কুলে নিয়মিত  না যাওয়া সম্পর্কে গত ৩১ মার্চ  স্থানীয় মহসিন মাতুব্বর  আমতলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেয়।তিনি অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে দায়িত্ব প্রদান করেন ।

মাধ্যমিক শিক্ষা অফিসার সরোজমিনে তদন্ত করে  অভিযোগের সত্যতা পান। অভিযোগকারী মহসিন মাতুব্বর আরো  বলেন অভিযোগ দেয়ার পর সহকারী শিক্ষক মোতালেব মিয়া হুমকি দামকি সহ বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। এমন কি তিনি রাজনৈতিক ভাবে প্রভাব খাটিয়ে আমাকে  নাজেহাল করার চেষ্ঠায় লিপ্ত রয়েছেন।