আমতলীর ইদি হত্যা আসামীদের গ্রেফতার ও দ্রুতবিচারের দাবিতে মানববন্ধন

0

 

কে এম সোহেল,আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী গ্রামের ইদি আমিন হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দ্রুতবিচারের দাবীতে মানববন্ধন এবং স্মারক লিপি প্রদান করা হয়েছে। রবিবার বেলা ১১টায় আমতলী উপজেলা পরিষদ চত্বরে গুলিশাখালী ইউনিয়ন বাসীর আয়োজনে ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

অনুষ্ঠিত মানববন্ধনে সহা¯্রাধিক লোক অংশ নেয়। আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন উপজেলা  আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট এম এ কাদের মিয়া, সহ-সভাপতি নুরুল ইসলাম মৃধা, সাবেক মেয়র নাজমুল আহসান নান্নু, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট নুরুল ইসলাম, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক গাজী সামসুল হক, যুবলীগের সভাপতি জিএম ওসমানী হাসান, নিহতের ভাই মাঈনুদ্দিন মোহন প্রমুখ। এসময় বক্তারা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানান।

উল্লেক্য গত ৬ জানুয়ারি শুক্রবার রাতে ইদি আমিনকে তার মাছের ঘেরের টং ঘর  থেকে তুলে নিয়ে শ্বাস রোধে হত্যা করে পাশ্ববর্তী বাজারখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দোতালার রেলিংএর সাথে গলায় মাফলা পেচিয়ে লাশ ঝুলিয়ে রাখে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে বরগুনার মর্গে পাঠায়। এ ঘটনায় ইদি আমিনের বড় ভাই ইয়ামিন মৃধা ওই দিন রাতেই বাদি হয়ে আসাদকে প্রধান করে ১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার আগে নিহত ইদি আমিনকে কুপিয়ে জখম ও এসিড দিয়ে ঝলসে দেয় একই বাহিনীর সন্ত্রাসীরা।

 

আমতলী থানার অফিসার ইনচার্জ  মো: সহিদ উল্লাহ জানান, ময়না তদন্তের প্রতিবেদনে ইদি আমিনকে শ্বাস রোধে হত্যার কথা উল্লেখ করা হয়েছে। মামলার এজাহার ভুক্ত এক আসামী কে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।