আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে নারী সমাবেশ ও মানববন্ধন

0

ডেক্স রির্পোট ঃ অধিকার মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান — এই শ্লোগান নিয়ে পটুয়াখালীতে আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে নারী সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, পটুয়াখালী।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, পটুয়াখালী‘র আয়োজনে রবিবার বেলা ১১ টায় শেরেবাংলা সড়কের মহিলা বিষয়ক অধিদপ্তর প্রাঙ্গণে অধিকার মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান — এই শ্লোগান নিয়ে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে নারী পুরুষের সমসুযোগ, সমঅধিকার, দিন বদলের অগ্রযাত্রায় উন্নয়ণের অঙ্গীকার, নারী নির্যাতনকে না বলি ঘরে বাইরে শান্তি আনি, নীরবতা ভেঙ্গে বেরিয়ে আসুন, পারিবারিক নির্যাতন প্রতিরোধ করুণ বিভিন্ন প্লে-কার্ড নিয়ে আধাঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালীন সময় বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক মুক্তিযোদ্ধা খান মোশারফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আলমগীর, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান কাজী কানিজ সুলতানা হেলেন, মির্জাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন সুলতানা, জেলা জাসদের সাধারণ সম্পাদক স.ম. দেলওয়ার হোসেন দিলিপ, সাংবাদিক জালাল আহমেদ, শুকতারা মহিলা সমিতির পরিচালক মাহফুজা ইসলাম প্রমুখ। নারী সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে প্রায় ৩ শতাধিক নারী অংশ গ্রহণ করেন। এছাড়া আগামি ৮মার্চ আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে সকাল সাড়ে ৮টায় সার্কিট প্রাঙ্গণে নারী সমাবেশ ৯টায় একটি বনাঢ্য র‌্যালি বের করা হবে এব্ং র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মির্জাগঞ্জ প্রতিনিধি ঃ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয় অধিদপ্তর কর্তক স্থানীয় স্কুল কলেজের ছাত্রছাত্রী শিক্ষক জণপ্রশাসন এবং সুশিল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহনে অধিকার মর্যাদায় নারী পুরুষ সমান হয়েছে শীর্ষক মানবন্ধন কর্মসূচী পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সাইয়েদ এ.জেড মোরশেদ আলীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী। বিশেষ অতিথি মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হাসিনা হাবিব উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা, উপজেলা এনজিও সমন্বয়কারী মোঃ কাওসার হোসেনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোসাঃ জিন্নাত জাহান ও মরিয়ম পারভীন প্রমূখ।