আর্ন্তজাতিক নারী স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা

2

স্টাফ রিপোর্টারঃ প্রতিটি প্রসূতি মৃত্যুর নিবন্ধন নিশ্চিত করতে হবে – এই শ্লোগান নিয়ে নারীর স্বাস্থ্যও অধিকার সংক্রান্ত আর্ন্তজাতিক নারী স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় জেলা নারী স্বাস্থ্য অধিকার জোটের আয়োজনে এবং নারী পক্ষ,ডাব্লউএইচআরএপি ও সংকল্প ট্রাস্ট এর সহযোগিতায় শিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে নারীর স্বাস্থ্য ও অধিকার সংক্রান্ত  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা জেলা নারী স্বাস্থ্য অধিকার জোটের সভাপতি মাহফুজা ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান মানিক মিয়া। স্বাগত বক্তব্য রাখেন জেলা নারী স্বাস্থ্য অধিকার জোটের সাধারণ সম্পাদক আফরোজা আকবর। এছাড়া বিষয় ভিত্তিক আলোচনা করেন শিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরদ লাল বৈদ্য, শিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমুন নাহার, সংরক্ষিত মহিলা সদস্য পারুল বেগম, রওশনারা বেগম,সমাজসেবক ইসমাইল হোসেন ধলা মিয়া, সাংবাদিক জালাল আহমেদ,ইপি সদস্য লক্ষ্মণ দেবনাথ,আদর্শ মহিলা সংস্থার কো-অডিনেটর সৈয়দ সালাউদ্দিন বাবু প্রমুখ।

নারীর অধিকার ও স্বাস্থ্য নিয়ে কর্মরত বিভিন্ন সংগঠনের মাধ্যমে সারা বিশ্বে  নারীর স্বাস্থ্যও অধিকার সংক্রান্ত আর্ন্তজাতিক নারী স্বাস্থ্য দিবসটি পালনের জন্য নারী স্বাস্থ্য, বিশেষত প্রসূতি মৃত্যু হ্্রাস ও প্রসব জনিত রোগ থেকে রক্ষা করতে ব্যাপক সচেতনতা সৃষ্টি ও উদ্ধুদ্ধকরনের জন্য প্রচার প্রচারণা শুরু করেছে। আলোচনা সভায় জেলা নারী স্বাস্থ্য অধিকার জোটের সদস্যবৃন্দ,বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ,অভিভাবকগণ,ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।