আলীপুরে খাস জমির দখল নিতে মুখোমুখি প্রভাবশালীরা

0

 

কুয়াকাটা প্রতিনিধি ঃ মৎস্য বন্দর আলীপুরে শেখ রাসেল সেতুর পশ্চিম পর্শ্বের লাগোয়া ৫০ লাখ টাকা মুল্যের প্রায় ১৪ শতক খাস জমি দখলের জন্য সেখানকার কয়েকটি চক্র মুখোমুখি অবস্থান নিয়েছে। ফলে বেশ কিছুদিন ধরে জায়গাটি রক্ষায় ও সংঘাত এড়াতে পুলিশি নজরদারিও বাড়ানো হয়েছে। সেই সাথে সুবিধাভোগীরাও প্রভাবশালীদের কারো পক্ষ হয়ে সুযোগ নেবার চেষ্টায় অর্থ বিনিয়োগে মাঠে সক্রিয় থাকবারও প্রমান পাওয়া গেছে।

 

নামপ্রকাশে অনিচ্ছুক বিভিন্ন সূত্র জানায়, পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহন করা বেড়িবাঁধ ঘেষা লতাচাপলী মৌজার ২০২ ও ৯৮৯ নম্বর খতিয়ানের ৯৬৮ নং দাগে ওই জমির অবস্থান। এদিকে পাউবো’র কোন কর্মকর্তার এ নিয়ে মাথাব্যথা নেই বলে অনেকর অভিযোগ। অন্তত ৫০ লাখ টাকা মূল্যমানের ওই জমি রক্ষায় পাউবোর ভূমিকা রহস্যজনক বলে স্থানীয় লোকজন দাবি করছে। ইতোমধ্যে এর বেশকিছু অংশ দখলও হয়ে গেছে। বাকীটুকুর দখল নিয়ে সংঘাতের আশঙ্কা করছেন স্থানীয়রা।

 

একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নামে বেনামে এবং যথার্থতা যাচাই না করেই দখল নিতে সচেষ্ট থাকা ওই চক্রগুলোকে কলাপাড়া পাউবো’র অফিস থেকে ডিসিআর দেওয়া হয়েছে। একই জমির পরিচয়ে একাধিক ডিসিআর দেয়ারও তথ্য রয়েছে। এসব মিলিয়ে আরও সংঘাতের আশংকা করছেন স্থানীয় শান্তিপ্রীয় জনসাধারণ।

 

কলাপাড়া থানার ওসি মোঃ আজিজুর রহমান জানান, গত তিন দিন ধরে দিনরাত ওই জমিতে স্থাপনা তোলার খবর শুনে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। পাউবো’র কলাপাড়াস্থ নির্বাহী প্রকৌশলীর সঙ্গে একাধিকবার এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ওই জমি দখলের খবরটি এখন আলীপুর মৎস্য বন্দরসহ কলাপাড়া উপজেলা সদরের সর্বত্র আলোচিত হচ্ছে। ##