ইউপি নির্বাচনকে কেন্দ্র করে জেলা বিএনপি’র সংবাদ সম্মেলন

0

ডেক্স রির্পোট ঃ আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবদুস সালাম শরীফকে গ্রেফতার, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মশিউর রহমানের বাসায় পুলিশের তল্লাশি, জেলার মরিচবুনিয়া,আউলিয়া পুর,চরবিশ্বাস, রাঙ্গাবালী ও ধুলিয়া ইউনিয়নে বিএনপি মনোনীতি চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলা,মামলা,ভাংচুর,হুমকি ও ভয়ভীতি প্রদর্শন, লুটপাট ও আহত করার প্রতিবাদে জেলা বিএনপির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সদর রোডস্থ পটুুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এ রব মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন,‘গত ৪ মার্চ শুক্রবার বিকেলে জেলা বিএনপি সদস্য,সদর উপজেলা বিএনপি সহ-সভাপতি,বদরপুর ইউনিনের বর্তমান চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবদুস সালাম শরীফকে নিজ এলাকায় নির্বাচনী কার্যক্রম পরিচালানার সময় পুলিশ গ্রেফতার করে। আবদুস সালাম শরীফের নির্বাচনী কার্যক্রমে বাধাগ্রস্ত করতেই ষড়যন্ত্রমূলকভাবে তাকে গ্রেফতার করে।গত ৪মার্চ দিবাগত রাতে সাদাপোষাকধারী একদল পুলিশ জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা যুবদলের আহবায়ক জনাব মশিউর রহমানে চরপাড়াস্থ বাসায় তল্লাশি করে।

গত ৪মার্চ-২০১৬ তারিখ শুক্রবার গলাচিপা উপজেলাধীন চরবিশ্বাস ইউনিয়নে বিএনপি মনোনিত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মতিউর রহমানের বটতলা বাজারের নির্বাচনী অফিসে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাংচুর করে। হামলায় মজিবুর মেম্বর ও রুহুল আমিন সহ ১০জন নেতাকর্মী গুরুতর আহত হয়। ৩মার্চ-২০১৬ রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মামুন খান ও তার সন্ত্রাসী বাহিনী বিএনপি মনোনীত প্রার্থী আবদুর রহমান ফরাজিকে নির্বাচনী জনসংযোগের সময় হামলা চালিয়ে প্রার্থী সহ ১০ নেতাকর্মীকে আহত করে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড.ওয়াহিদ সরোয়ার কালাম,সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা বিএনপি সভাপতি এ্যাড.মজিবুর রহমান টোটন,প্রচার সম্পাদক মো.মিজানুর রহমান, সদর উপজেলা বিএনপি সাধারন সম্পাদক আবদুল লতিফ সিদ্দিকী, জেলা বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন বাচ্চু, জেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম খান, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ফারজানা রুমা, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক আলমগীর হোসেনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সহ জেলা বিএনপি ও সদর উপজেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে পটুয়াখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুফতি সালাহউদ্দিন সহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।