একটি ব্রিজের অভাবে দুর্ভোগে অর্ধলক্ষাধিক মানুষ

3

আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের রামজির খালের  উপর একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় যাতায়াতে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসীকে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। বছরের পর বছর অত্র এলাকার জনগণ বিলুপ্ত হওয়া রামজির হাট পশ্চিম চিলার সাথে যোগাযোগের মাধ্যম  রামজীর খালের উপর ব্রিজ নির্মাণের দাবি করে আসলেও তা উপেক্ষিত রয়ে গেছে।

যার ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা রয়েছে। শুকনো ও বর্ষা মৌসুমে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হয় স্কুল-কলেজ ও বিদ্যালয়ের ছোট ছোট শিক্ষার্থীসহ এখানকার বাসিন্দারদের।

এতে  মারাত্মক  দুর্ঘটনা সম্ভাবনা রয়েছে। এখানে রামজির খালের  উপর একটি ব্রিজ নির্মাণ হলে হলদিয়া ,৬,৭ ও ৮,৯ নং  ওয়ার্ডসহ ইউপির দক্ষিণ-পশ্চিম গ্রামের ৫০ হাজার  সাধারণ মানুষের ও রামজির হাট সরকারী প্রাথমিক বিদ্যারয় . চিলা হাশেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয় , পশ্চিম চিলা আমিনিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার  ছাত্র ছাত্রীদের  চলাচলের সুবিধা হতো।  খোঁজ নিয়ে জানা যায়, ইতিপূর্বে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের সময় প্রায়ই ছাত্র-ছাত্রীদের নানা দুর্ঘটনা ঘটেছে।

সরকারের কাছে এলাকাবাসীর দাবি অচিরেই  যেন এই ব্রিজটি নির্মাণ করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মৃধার  সঙ্গে  যোগাযোগ করা হলে তিনি জানান,  এ বছরই রামজীর খালের উপর ব্রিজের জন্য চেষ্টা করে  যাবো।