এলজিইজির এলসিএস সদস্যদের সঞ্চয় বিতরন

1

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় দক্ষিন পশ্চিমাঞ্চলীয় গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পে নিয়োজিত নারী শ্রমিকদের (এলসিএস) মাধ্যে সঞ্চয়ের অর্থ বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পটুয়াখালী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১৬ জন নারী শ্রমিকদের মধ্যে এ অর্থ বিতরন করা হয়।সঞ্চয় বিতরন অনুষ্টানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী এলজিইডির তত্তাবধায়ক প্রকৌশলী আব্দুল মালেক সরকার, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড.তারিকুজ্জামন মনি, সদর উপজেলা নির্বাহী অফিসার বাকাহীদ হোসেন। অনুষ্টানে সভাপতিত্ব করেন সদর উপজেলা প্রকৌশলী হোসেন আলী মীর।

সংশ্লিষ্ঠরা জানান, এসব নারী শ্রমিকরা গত পাঁচ বচর তাদের নিজ এলাকায় দলবদ্ধ ভাবে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সড়ক সংস্কার ও রক্ষনা বেক্ষনে কাজ করে। তাদের প্রতিদিনের মজুরি থেকে কিছু টাকা সঞ্চয় হিসেবে রাখা হয়েছিলো, এ অনুষ্টানের মাধ্যমে যার যার সঞ্চিত টাকা তার হাতে দেয়া হয়। এর আগে এসব নারী শ্রমিকদের স্বাবলম্বী করতে ও তাদের সঞ্চয়র্কৃত অর্থের সঠিক ব্যবহারের জন্য ১৫ দিন ব্যাপী বিভিন্ন ধরনের প্রশিক্ষন প্রদান করা হয়।