এসএসসি পরীক্ষার ফলাফলে শিক্ষার্থী-অভিভাবকরা অসন্তোষ

0

স্টার্ফ রিপোর্টারঃ পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা বিদ্যালয় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৫সালের এসএসসি পরীক্ষার ফলাফলে দু’টিতে হিন্দু সম্প্রদায়ের ১১ জন শিক্ষার্থী সকল বিষয় এ প্লাস পেয়েও সহজ বিষয় হিন্দু ধর্ম শিক্ষায় আশানুরুপ গ্রেড পয়েন্ট না থাকায় জিপিএ ৫ পাওয়া থেকে বঞ্চিত হওয়ার ঘটনায় বিদ্যালয় দু’টির শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিদ্যালয় দু’টির কোন একটি স্কুলের এক শিক্ষার্থী জিপিএ ৫ বা গোল্ডেন জিপিএ না পাওয়ায় আত্মহত্যার চেষ্টা করে ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বলে জানা গেছে।

পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে সহজ বিষয় হিন্দু ধর্ম শিক্ষা বিষয় ব্যতীত সকল বিষয় এ +  পয়েন্ট পাওয়া ৫ শিক্ষার্থী হচ্ছে-মৃদু চন্দ্র শীল, প্লাবন সরকার, সৌরভ নন্দী, সঞ্জয় চন্দ্র দাস ও আকাশ দাস। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩জন হচ্ছে- কেয়া বণিক, দিপা কর্মকার ও রিনি কর্মকার।

সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. সাহাদত হোসেন এসএসসি পরীক্ষার ফলাফলে অসন্তোষ প্রকাশ করে জানান, প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র শীল স্যারের নির্দেশে উক্ত তিনজন সহ ১১জন শিক্ষার্থীর ফলাফল পুনঃবিবেচনার জন্য বোর্ড কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে ।