কলাপাড়ার মুসলিম পাড়া সড়কে সামান্য বৃষ্টিতে হাঁটু পানি!

8

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের মুসলিম পাড়া সড়কটি সামান্য বৃষ্টিতে হাঁটু সমান পানিতে ডুবে থাকায় জন দুর্ভোগ চরম আকার ধারন করেছে। পৌরসভার সংশ্লিষ্ট কাউন্সিলরকে এ বিষয়ে একাধিক বার অবগত করার পরও স্থায় এ জলাবদ্ধতার নিরসনে কোন পদক্ষেপ গ্রহন না করায় কিশোর-যুবরা সড়কটির পাশে বালির বস্তা ফেলে লাফিয়ে লাফিয়ে চলাচল করছে। কিন্তু স্কুল-কলেজ গামী নারী ও শিশু শিক্ষার্থী সহ বয়স্কদের যেন দুর্ভোগের শেষ নেই।

 

জানা যায়, পৌরসভার মুসলিমপাড়া সড়কটির পাশে পানি নষ্কিাশনের জন্য  কোন  ড্রেন না থাকায় এবং সড়কের পাশে অপরিকল্পিতভাবে বাড়ী-ঘর নির্মান করার কারনে একটু ভারি বৃষ্টি হলেই হাঁটু সমান পানিতে ডুবে যায় এই সড়কটি। প্রতিদিন এ রাস্তা দিয়ে মঙ্গলসুখ সরকারি মডেল প্রাথমকি বিদ্যালয়ের  কোমলমতি শিশু শিক্ষার্থীরা চলাচলের সময় তাদের জামা-কাপড় সহ বই-খাতা ভিজিয়ে ফেলছে।

 

মুসলিম পাড়ার স্থানীয় অধিবাসী গাজী কামরুল ইসলাম তরুন জানান, এ সড়কটি দিয়ে প্রতিদিন শত-শত মানুষ চলাফেরা করে। একটু বৃষ্টি হলেই এখানে হাঁটু সমান পানি জমে থাকে। এছাড়া এখানে একটি মসজদি রয়েছে। রাতে তারাবিহ নামাজ পড়তে যাওয়ার সময় প্রায়শ:ই ঐ রাস্তার পানিতে  হোঁচট  খেতে হয়। বর্তমানে এলাকাবাসীর উদ্যোগে রাস্তায় বালির ব্যাগ দিয়ে  কোন রকম চলাফরো করছি ।

 

এ ব্যাপারে কলাপাড়া  পৌরসভার  মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলনে, মুসলমি পাড়ার সড়কটিতে  ড্রেন করার জন্য ইতিপূর্বে স্কীম  দেওয়া হয়েছে। প্রয়োজনীয় বরাদ্দ পেলে ড্রেনের কাজ শুরু করা হবে।