কলাপাড়ায় অভ্যন্তরীন কোন্দলে পালিত হয়নি আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী

3

 

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় ক্ষমতাসীন দলের অভ্যন্তরীন কোন্দলে পালিত হয়নি আওয়ামীলীগের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী। এজন্য উপজেলা আওয়ামীলীগ, শহর আওয়ামীলীগ, কুয়াকাটা পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের সমন্বয়হীনতাকে দায়ী করছেন দলীয় নেতা-কর্মীরা। আবার কেউ কেউ বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: মাহবুবুর রহমানের নেতৃত্ব সংকটকে দায়ী করছেন দলীয় কর্মসূচী পালন না হওয়ার ক্ষেত্রে।

আ’লীগ দলীয় সূত্রে জানা যায়, বাংলাদেশের স্বাধিকার অর্জন ও গনতান্ত্রিক ধারার প্রবর্তক আওয়ামীলীগের রয়েছে গৌরবময় ইতিহাস। ভাষা আন্দোলন, ছয় দফা, সাধারন নির্বাচন, স্বাধীনতা যুদ্ধ এ সব কিছুর নেতৃত্বে ছিল আওয়ামীলীগ। তাই নানা কর্মসূচীর মধ্য দিয়ে দেশের সর্বত্র প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হলেও অভ্যন্তরীন কোন্দলে দলের চেইন অব কমান্ড ভেঙ্গে পড়ায় কলাপাড়ায় পালিত হয়নি দলের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: মনজুরুল আলম বলেন, উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটির সভাপতি সাংসদ মাহবুবুর রহমানের আমলে কলাপাড়ায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী কখনও পালিত হয়নি। আমি ১২ বছর সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকাকালীন সময়ে কলাপাড়ায় দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে দেখিনি।

কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সম্পাদক ও সাবেক মেয়র এসএম রাকিবুল আহসান বলেন, আমরা আজ সকাল ১১টায় দলীয় অফিসে ঘরোয়া ভাবে আলোচনা সভার মধ্য দিয়ে এটি উদযাপন করেছি। এতে সভাপতিত্ব করেছেন  আওয়ামীলীগের বর্তমান কমিটির সভাপতি সাংসদ মাহবুবুর রহমান। আলোচনায় অংশ নিয়েছি আমি ও সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দীন।

এদিকে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কলাপাড়া উপজেলা শাখার সভাপতি সৈয়দ আকতারুজ্জামান কোক্কা বলেন, আওয়ামীলীগের ঘাঁটি হিসাবে খ্যাত কলাপাড়ায় প্রতিষ্ঠা বার্ষিকী পালন না হওয়া মানে আওয়ামীলীগের বর্তমান কমিটির সভাপতি সাংসদ মাহবুবুর রহমানের প্রতি দলীয় নেতা-কর্মীদের অনাস্থা প্রকাশ।