কলাপাড়ায় আগুনে দোকান ভস্মিভূত

5

সোলায়মান পিন্টু,কলাপাড়া প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় অগ্নিকান্ডে দু’টি দোকান ভস্মিভূত হয়ে গেছে।  সোমবার দিবাগত রাত দুইটার দিকে পৌরশহরের এমবি কলেজের সামনে ভাড়াটিয়া মো. ইসমাইল মৃধার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। খেপুপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা এবং স্থানীয়রা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ভাড়াটিয়ার রেস্টুরেন্ট ও মুদিমনোহরী দোকানের প্রায় তিন লাখ টাকার মালামাল আগুনে পুড়ে গেছে।

ভাড়াটিয়া মো. ইসমাইল জানান, সোমবার রাতে দোকান বন্ধ করে দোকানের পিছনে তার বাসায় ঘুমাতে যায়। রাত দুইটার দিকে দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে পানি দেওয়া শুরু করলে মুহুতের মর্ধ্যে আগুন রেস্টুরেন্ট ও মুদিমোনহরী দোকানে ছড়িয়ে পড়ে। এতে তিন লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

দোকান ঘর মালিক মো. জামাল আকন জানান, দোকান ঘরটি সংষ্কার করে ইসমাইল মৃধার কাছে ভাড়া দেওয়া হয়। কিন্তু তার অসাবধানতার কারনে প্রায় পাঁচ লাখ টাকার দোকান ঘরটি পুড়ে ছাই হয়ে গেছে।

খেপুপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ম্যান হাসানুজ্জামান বলেন, ধারনা করা হচ্ছে ভাড়াটিয়ার রেস্টুরেন্টের চুলার ওপর যে জ্বালানি কাঠ শুকানোর জন্য রাখা ছিল তা থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে রেস্টুরেন্টের গ্যাস সিলিন্ডার লিক হওয়ার পর আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।