কলাপাড়ায় খেয়া ডুবির ঘটনায় দুইজনের মৃতদেহ উদ্ধার

0

Untitled

সোলায়মান পিন্টু, কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় গত রবিবার খেয়া ডুবির দূর্ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে বেলায়েত (৭০) ও হালিম (৩০) নামের দুইজনকে উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার রাতে স্থানীয় ডুবুরিরা জাল টেনে ঘটনা স্থল থেকে সামান্য পশ্চিম দিকের পানির তলদেশ থেকে নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামের বেলায়েতের মৃতদেহ তুলে আনে। লতাচাপলী ইউনিয়নের খাজুরা গ্রামের হালিমের মৃতদেহ ঘটনাস্থল থেকেই মঙ্গলবার দুপুরে উদ্ধার করে স্থানীয় ওই ডুবুরিরা । মর্মান্তিক এই দূর্ঘটনায় নিখোঁজ শিশু সামিয়ার (৬) এখন পর্যন্ত সন্ধান মেলেনি।

উল্লেখ্য,গত রবিবার রাতে ইট বোঝাই মমিন-মাহিন নামের একটি ট্রাক (ঢাকা মেট্রো ন-১৪-১৮১৯) কলাপাড়ার ফেরিতে দ্রুত উঠতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে নোঙ্গর করা যাত্রী বোঝাই খেয়ার ওপর উঠিয়ে দেয়। সাথে সাথে  ট্রাক ও যাত্রীসহ খেয়া নৌকাটি  ডুবে যায়। এতে কমপক্ষে পনের জন গুরুতর আহত ও শিশুসহ তিনজন নিখোঁজ হয়েছিল। নিখোঁজ শিশু সামিয়ার সন্ধানে এখনও দেশীয় পদ্ধতিতে স্থানীয়দের উদ্ধার অভিযান অব্যহত রয়েছে।

উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার জানান, বেলায়েতের ভাই জব্বার হাওলাদার ও হালিমের ভাই মো.দুলাল কোম্পানী লাশ সনাক্ত করেছে। লাশ দাফনের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে পাচঁ হাজার টাকা করে দেয়া হয়েছে।

###