কলাপাড়ায় দুই সাংবাদিক সহ চার জনের নামে মামলা

0

গোফরান পলাশ,কলাপাড়া বিশেষ প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় অনলাইন নিউজ পোর্টাল কলাপাড়া নিউজ২৪.কম ও কুয়াকাটা নিউজ.কম এর দুই প্রতিবেদক ও সম্পাদক সহ ৪ জনের বিরুদ্ধে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো: জালাল উদ্দীন তালুকদার বাদী হয়ে রবিবার তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় এ মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারক মো: আনিছুর রহমান কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

মামলার আসামীরা হলো কলাপাড়া নিউজ২৪.কম এর প্রতিবেদক/নির্বাহী সম্পাদক মো: মোশারেফ হোসেন মিন্টু, সম্পাদক মো: দেলোয়ার হোসেন, কুয়াকাটা নিউজ.কম এর প্রতিবেদক উত্তম কুমার হাওলাদার ও সম্পাদক মো: নুরুজ্জামান মামুন।

মামলার বিবরনে জানা যায়, বাদী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো: জালাল উদ্দীন তালুকদার ১৯৮৮-৯৭ পর্যন্ত দশ বছর লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। এছাড়া ২০১১-১৪ পর্যন্ত তিনি কলাপাড়া সহকারী জজ আদালতের এজিপি ছিলেন। আসামীরা ঘটনার ১ম ও ২য় তারিখ কলাপাড়া নিউজ২৪.কম ও কুয়াকাটা নিউজ.কম এর নিউজ পোর্টালে ’কলাপাড়ায় সহকারী কমিশনারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার’ এবং ’কলাপাড়ায় সহকারী কমিশনার প্রভাবশালীদের তোপের মুখে’ শীর্ষক পৃথক দু’টি প্রতিবেদনে বাদীর বিরুদ্ধে খাস জায়গা দখল করে স্থাপনা নির্মানের অসত্য তথ্য প্রকাশ করে।  এমনকি এ বিষয়ে মামলার বাদীর সাথে নিউজ পোর্টাল এর প্রতিবেদকরা বাদীর বক্তব্য না নিয়ে বা তার উক্ত রেকর্ডীয় ৩ শতাংশ জমির দলিল না দেখে উক্ত অসত্য তথ্য প্রকাশ করে তাদের নিজ নিজ নিউজ পোর্টাল সহ ফেসবুকে ছড়িয়ে বাদীর মান-সম্মান ক্ষুন্ন করে। এতে বাদীর ৫০ লক্ষ টাকার মান হানি হয়েছে বলে বাদী তার মামলায় উল্লেখ করেছেন।

এ বিষয়ে কলাপাড়া নিউজ২৪.কম এর সম্পাদক মো: দেলোয়ার হোসেন বলেন, ’আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি’র আমন্ত্রনে মোজাহার উদ্দীন বিশ্বাস ডিগ্রী কলেজের অধ্যক্ষ হিসাবে ঘটনার তারিখ ঢাকায় দিনব্যাপী একটি কর্মশালায় উপস্থিত থাকার দরুন উক্ত প্রতিবেদনটি আমার দেখা ও জানার সুযোগ হয়নি। এছাড়া আমার অনুপস্থিতিতে ওই সময় সম্পাদকের দায়িত্বে ছিলেন নির্বাহী সম্পাদক মো: মোশারেফ হোসেন মিন্টু।