কলাপাড়ায় ব্যাংক ঋন পেতে নিজ দোকানে অগ্নি সংযোগ পরে গ্রেফতার

0

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ব্যাংক ঋনের টাকা থেকে অব্যাহতি ও বীমার টাকা পেতে নিজ দোকানে অগ্নি সংযোগের ফলে পার্শ্ববর্তী দু’টি দোকান ও দু’টি গুদাম পুড়িয়ে দেয়ার ঘটনায় কলাপাড়া থানা পুলিশ সিসি টিভি ফুটেজের ভিত্তিতে নাশকতাকারী  মো: ইউনুস পাহলান (৪৫)  কে শনিবার রাতে গ্রেফতার করেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রতি রঞ্জন দাস কুট্রি রবিবার কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।এদিকে ইউনুস পাহলানের শাস্তি ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবিতে রবিবার সকালে ব্যবাসায়ীরা শহরে বিক্ষোভ মিছিল করে ।

জানা যায়, গত ৩১ মার্চ রাত ৪টা ২৯ মিনিটে ইউনুস সুতা পট্রি এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে। একটু পরই তার দোকান থেকে আগুনের লেলিহান শিখা বের হলে দ্রুত সে দোকান থেকে বের হয়ে পুনরায় দোকানের তালা আটকে সটকে পড়ে। এ দৃশ্য পার্শ্ববর্তী আরই ক্যাবলের সিসি টিভিতে ধরা পড়ে। অগ্নিকান্ডের ওই ঘটনায় প্রায় ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয় এবং ন্যাশনাল ট্রেডার্স এর স্বত্তাধিকারী রতি রঞ্জন দাস কুট্রি পথে বসে যায়।

কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ জিএম শাহনেওয়াজ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউনুস পাহলান ব্যাংক ঋন  থেকে অব্যাহতি ও জনতা ব্যাংকে সিসি  লান থেকে বীমার টাকা পাওয়ার জন্য আগুন দেয়ার কথা স্বীকার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কলাপাড়া থানার এসআই আলাউদ্দিন খান জানান, আগুন দিয়ে নাশকতার ঘটনায় থানায় মামলা হয়েছে। তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড প্রার্থনা করা হয়েছে।

কলাপাড়া জনতা ব্যাংকের ম্যানেজার মো: রেজাউল হক জানান, ইউনুস পাহলানের ব্যাংকে সিসি লোন রয়েছে। অগ্নিকান্ডের ঘটনার পর তিনি বীমার টাকা পাওয়ার জন্য তদবিরও করেছিলেন।