কলাপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

0

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত ও দু’টি মালামাল রাখার গোডাউন আংশিক ভম্মীভূত হয়েছে। বৃহস্পতিবার  ভোরে পৌর শহরের সদর রোড এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করা হয়েছে প্রায় ৬৫ লক্ষ টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার  ভোর আনুমানিক ৪:৪৫ মিনিটের সময় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ইউনুস মিয়ার সূতার দোকানে প্রথমে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরবর্তীতে তা দ্রুত ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী রতি রঞ্জন দাস কুট্টির ন্যাশনাল ইলেকটনিক্স, বনি আমিন এমিলির এমিলি টেলিকম সেন্টার সহ স্বপন ও জামাল হোসেন’র দু’টি মালামাল রাখার গোডাউনে। স্থানীয়দের সহযোগীতায় ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততক্ষনে সম্পূর্ন ভস্মীভূত হয়ে যায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠান এবং আংশিক ভস্মীভূত হয় দু’টি মালামাল রাখার গোডাউন।

ঘটনার পর পর কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার ও কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ জি এম শাহনেওয়াজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কলাপাড়া ফায়ার সার্ভিস’র  ষ্টেশন ইনচার্জ মো. রেজাউল করিম জানান, অগ্নিকান্ডের খবার শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে আমাদের সহকর্মীরা আগুন নিয়ন্ত্রেনে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট  থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি প্রাথমিক ভাবে ধারনা করছেন।