কলাপাড়ায় শিশুদের জন্য দন্ত সচেতনতা মূলক স্বাস্থ্যক্যাম্প

5

কলাপাড়া প্রতিনিধিঃ “সকাল ও রাতে ব্রাশ করো, হাসি খুশি জীবন গড়ো ”এই শ্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস)আয়োজিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সচেতনতা মূলক স্বাস্থ্যক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  সোমবার সকাল ১০টায় খেপুপাড়া মঙ্গলসূখ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকল শ্রেনীর শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনে এই স্বাস্থ্যক্যাম্পে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সাংগঠনিক সম্পাদক ডাঃ এম এ সরোয়ার , ডাঃ মোঃ মোজ্জাম্মেল হোসেন, ডা. এম এ শাহ-জালাল, ডা. তামান্না তন্নী, ডা. মোদাচ্ছির নাজির প্রিনন, ডা. এবিএম আব্দুর রহিম আজাদ, ডা. রোকনুজ্জামান রিপন, ডা.মো. এস এইচ এম সাইফুল্লাহ সরোয়ার, ডা. মাহমুদুল হোসেন মিথুন।

শিশুদের দন্ত রোগ নির্নয় ছাড়াও তথ্য সংগ্রহসহ কিভাবে দাঁত ব্রাশ করতে হয় তা হাতে কলমে  শেখানো হয় এ স্বাস্থ্যক্যাম্পে। এসময় শিশুদের মাঝে ব্রাশ ও পেষ্ট বিতরন করা হয়। সচেতনতা মূলক স্বাস্থ্যক্যাম্প বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা  উপস্থিত ছিলেন।

ডাঃ এম এ সরোয়ার জানান, দাঁেতর বিষয়  শিশুদের সচেতন করতে তাদের এ আয়োজন। বাংলাদেশ ডেন্টাল সোসাইটি চলতি বছর এই বিদ্যালয়ে মোট চার ধাপে সচেতনতা মূলক এ অনুষ্ঠানের আয়োজন করবে। প্রথম ধাপে শিশুদের যা শেখানো হয়েছে তার ফলোআপ এবং নতুন আরো বিষয় নিয়ে পরবর্তী  স্বাস্থ্যক্যাম্প তিনটি অনুষ্ঠিত হবে।