কলাপাড়ায় সমবায় সমিতির শতবর্ষ পূর্তি উদযাপন

2
hdr

সোলায়মান পিন্টু,কলাপাড়া প্রতিনিধিঃ বাংলাদেশের অন্যতম সমবায়ী প্রতিষ্ঠান খেপুপাড়া কো-অপারেটিভ সাপ্লাই এন্ড সেল সোসাইটি লিমিটেড’র শতবর্ষ পূর্তি উদযাপন ও সোসাইটির ২০১৫-২০১৬ সনের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে সোসইটির সদস্যরা সোমবার বেলা ১১ টায় বর্নাঢ্য একটি র‌্যালী বের করে। র‌্যালীটি কলাপাড়া পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সাপ্লাই সোসাইটির রাইচ মিল মাঠের সভা স্থলে গিয়ে শেষ হয়।

খেপুপাড়া কো-অপারেটিভ সাপ্লাই এন্ড সেল সোসাইটি’র সভাপতি মাওলানা খান মোঃ জিয়াউল ইসলাম হাবিবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মো.মাহবুবুর রহমান তালুকদার এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, কলাপাড়া পৌরসভার সাবেক মেয়র এসএম রাকিবুল আহসান, মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মস্তফা কামাল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ, সমবায়ী দিদার উদ্দিন আহম্মেদ মাসুম, সানু শিকদার, জেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার ও আসলাম হাওলাদার প্রমূখ। এছাড়াও শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি মো.মোসলেম উদ্দিন খলিফা ও শতবর্ষী মোসলেম উদ্দিন আহম্মেদ ।

উল্লেখ্য, খেপুপাড়া কো-অপারেটিভ সাপ্লাই এন্ড সেল সোসাইটি ১৯১৬ সালের ১৪ই ডিসেম্বর ৩৭৪ নম্বরে নিবন্ধিত হয়ে  তৎকালীন ব্রিটিশ শাসনামলে যাত্রা শুরু করেছিল। তৎকালিন কলোনাইজেশন অফিসারের মহান উদ্যোগে সমবায় সমিতি বিষয়ক ১৯১২ সালের আইনানুসারে বাকেরগঞ্জ জেলার সমগ্র পটুয়াখালী মহাকুমা এবং পিরোজপুর মহাকুমার মঠবাড়িয়া ও পাথরঘাটা থানার বিশিষ্ট জনদের নিয়ে গঠিত হয়েছিল এই সমবায়ী প্রতিষ্ঠানটি । বর্তমানে এই সমিতির সদস্য সংখ্যা ১৯৮৮।