কলাপাড়ায় সমাপনী পরীক্ষার মডেল টেষ্ট দিতে পারেনি দুই শিক্ষার্থী

1

গোফরান পলাশ, কলাপাড়া ঃ পটুয়াখালীর কলাপাড়ায় রবিবার অনুষ্ঠিত সমাপনী মডেল টেষ্টের ধর্ম পরীক্ষায় দু’টি প্রতিষ্ঠান থেকে দুই শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করতে এসে প্রশ্ন না পাওয়ায় হতাশ হয়ে বাড়ী ফিরে গেছে। ঘটনাটি অভিভাবক মহলে জানাজানি হলে তাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

জানা গেছে, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় গুলোতে গত রবিবার ছিল পঞ্চম শ্রেনীর সমাপনী মডেল টেষ্টের ধর্ম বিষয়ের পরীক্ষা। অন্যান্য ধর্মালম্বী শিক্ষার্থীরা যথারীতি পরীক্ষা দিতে পারলেও পৌর শহরের এ্যালফাবেট কিন্ডার গার্ডেন এবং আনোয়ার উল মিয়া জুনিয়ার একাডেমীর দুই খৃীষ্টান ধর্মালম্বী শিক্ষার্থী প্রতিদিনের মত পরীক্ষায় অংশ গ্রহন করতে এসে প্রশ্ন না পেয়ে পরীক্ষা থেকে বঞ্চিত হয়েছে।

বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, আগে সকল বিদ্যালয় থেকে প্রশ্ন চেয়ে প্রশ্ন প্রনয়ন কমিটি ওই প্রশ্ন থেকে ফাইনাল প্রশ্ন তৈরী করতেন। বর্তমানে জেলা থেকে প্রশ্ন এনে পরীক্ষা নেয়া হয়। উপজেলা শিক্ষা অফিসারের ভুলের কারনে খৃীষ্টান ধর্মালম্বী ওই শিক্ষার্থীদের জন্য প্রশ্নের চাহিদা জেলা শিক্ষা অফিসে চাওয়া হয়নি। ফলে এমন ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.আরিফুজ্জামান জানান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ভুলের কারনে এমন ঘটনা ঘটেছে। তবে বঞ্চিত শিক্ষার্থীদের পরীক্ষা পরে নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।

এ্যালফাবেট কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক মো.মোস্তফা মিয়া জানান, আমরা হাতে প্রশ্ন পাইনি। তাই পরীক্ষা নিতে পারিনি।

আনোয়ার উল মিয়া জুনিয়ার একাডেমীর প্রধান শিক্ষক মো. রাসেল জানান, উপজেলা শিক্ষা অফিসার ওই বিষয়ের চাহিদা জেলায় ভুলে দেয়নি তাই প্রশ্ন এলাকায় আসেনি।                     #