কলাপাড়ায় সাড়ে চার বছরের শিশুকে শ্বাসরোধ করে হত্যা

0

pic-3বিশেষ প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় সাড়ে চার বছরের এক শিশুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় কলাপাড়া পৌরশহরের ৩নং ওয়ার্ড, রহমতপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু গাজী মাহিয়ান ওরফে তাসিন (৪) রহমতপুর এলাকার গাজী মজিবুর রহমানের ছেলে ও অ্যালফাবেট কিন্ডার গার্ডেনের প্লে শ্রেনীর ছাত্র। বুধবার সকালে শিশু মাহিয়ান হত্যার খবর শহরে ছড়িয়ে পড়লে কান্নায় ভেঙে পড়েন তার সহপাঠীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার শেষ বিকেলে শিশু মাহিয়ান তার বাবা-মাকে হিস্যু করার কথা বলে বাসা থেকে সামনে বের হয়। এরপর থেকে আর তাকে পাওয়া যায়নি। অনেক খোঁজা-খুঁজির পর পার্শ্ববর্তী আমেরিকা প্রবাসী সত্তার ফকিরের বাড়ীর পেছনের পুকুরের পাড় থেকে রাত ১১টার দিকে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ঘটনার পর কলাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মাইনুল হক এর নেতৃত্বে কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ সুরতহাল শেষে নিহত শিশু মাহিয়ানের লাশ বুধবার সকালে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরন করেছে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিএম শাহনেওয়াজ জানান, নিহত শিশু মাহিয়ানের মুখ মন্ডলে নখের আঁচড় সহ আঘাতের চিহ্ন রয়েছে। শিশু মাহিয়ানকে শ্বাসরোধ করে মারা হয়েছে বলে পুলিশ প্রাথমিক ভাবে ধারনা করছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে বলে জানান ওসি।

এদিকে শিশু মাহিয়ান হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবীতে অ্যালফাবেট কিন্ডার গার্টেনের শিক্ষার্থীরা বুধবার রাতে সভা শেষে কর্মসূচী ঘোষনা করবেন বলে জানিয়েছেন অ্যালফাবেট কিন্ডার গার্টেনের পরিচালক মোস্তফা জামান সুজন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ এ হত্যাকান্ডের মোটিভ কিংবা কাউকে গ্রেফতার করতে পারেনি।#