কলাপাড়া ও কুয়াকাটা পৌর নির্বাচনে প্রার্থী ও সমর্থকদের বিরামহীন প্রচারনা

1

02

 

সোলায়মান পিন্টু,কলাপাড়াঃ পটুয়াখালীর কলাপাড়া ও কুয়াকাটা পৌর নির্বাচনকে ঘিরে প্রার্থী ও সর্মথকদের মধ্যে চলছে ভোট আদায়ের প্রতিযোগিতা। প্রার্থী বাছাইয়ের পর থেকে সমর্থকরা স্ব-স্ব প্রার্থীর পক্ষে জোরের সঙ্গে শুরু করেছে দিয়েছে বিরামহীন প্রচারনা। আর ভোটাররা ভাবছে কে হবে আগামী মেয়াদের পৌর পিতা।

উপজেলার এ দুই পৌরসভা নির্বাচনে ১০ জন প্রার্থী মেয়র পদে অংশ নিচ্ছেন। কলাপাড়ার মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামীলীগের সাংবাদিক বিপুল চন্দ্র হাওলাদার, বিএনপি’র হাজী হুমায়ুন শিকদার ও জাতীয় পার্টির হুমায়ুন কবীর মাসুম খাঁন। এছাড়া কুয়াকাটায় আওয়ামীলীগের আঃ বারেক মোল্লা, বিএনপি’র আঃ আজিজ মুসল্লী, জাতীয় পার্টির আনোয়ার হোসেন হাওলাদার, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মাওলানা নুরুল ইসলাম, এনপিপি’র মোসা.রাবেয়া বেগম, স্বতন্ত্র প্রার্থী মাইনুল ইসলাম ও সাবের হোসেন সোহাগ ভূঁইয়া। তবে দুই পৌরসভায়ই আওয়ামীলীগ ও বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে বিপক্ষে আলোচনার ঝড় তুলতে দেখা যায় চায়ের টেবিলে। এছাড়া ভোটের লড়াইয়ে থেমে নেই দুই পৌরসভার ১৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীসহ ৬৪ জন কাউন্সিলর প্রার্থী । তারা সবাই নির্বাচিত হওয়ার জন্য মরিয়া হয়ে ভোট চাইছেন ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩০ ডিসেম্বরের দুই পৌর নির্বাচনে মোট ১৭৮৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে কলাপাড়ায় ৫৪৮৭ জন পুরুষ ও ৫৫৩৯ জন মহিলা এবং কুয়াকাটায় ৩৪৯৫ জন পুরুষ ও ৩৩৫০ জন মহিলা ভোটার রয়েছে।

কেমন মেয়র নির্বাচিত করতে চায় জানতে চাইলে ভোটাররা জানান, জনগনের স্বার্থে যে নি:স্বার্থ ভাবে কাজ করবে এবং এলাকার উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখবেন তাকে পৌরবাসী মেয়র হিসাবে দেখতে চায়।

তবে ভোটাররা তাদের ভোটাধিকার শান্তিপূর্ন পরিবেশে প্রয়োগ করতে চান ।

উপজেলা নির্বাচন অফিসার এবিএম সিদ্দিক সাংবাদিকদের জানান, ইতোপূর্বে প্রার্থীতা বাছাই সস্পন্ন করা হয়েছে। মেয়র ও কাউন্সিলর পদে মোট ৯২ জন প্রার্থীর মধ্যে কুয়াকাটার কাউন্সিলর পদে রেদোয়ান নামের একজন প্রার্থীর মনোনায়ন পত্র বালিত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।