কলাপাড়া ও মির্জাগঞ্জে পল্লী সঞ্চয় ব্যাংক উদ্বোধন

0

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় পল্লী সঞ্চয় ব্যাংক এর উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে গনভবন খেকে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ব্যাংক এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উপজেলা পরিষদ মিলনায়তনের এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আ’লীগের সম্পাদক এস এম রাকিবুল আহসান, ভাইস্ চোয়রম্যান মো. মোস্তফা কামাল, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো.আমিনুল ইসলাম প্রমুখ। এছাড়া সরকারি ও বে-সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা গন এসময় উপস্থিত ছিলেন।একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) মো. রাকিবুল ইসলাম জানান, এ উপজেলার ১২ ইউনিয়নে ১০৮ টি সমিতিতে ৬ হাজার দু’শ ১৪ জন সদস্য রয়েছে। একটি বাড়ি একটি খামার প্রকল্পকে স্থায়ী করনের জন্য এ পল্লী সঞ্চয় ব্যাংক গঠন করা হয়।

মির্জাগঞ্জ প্রতিনিধিঃ ‘একটি বাড়ি একটি খামার’প্রকল্পটি রূপান্তিত হয়ে পল্লী সঞ্চয় ব্যাংক হিসেবে বুধবার দুইটার সময়ে গনভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সটি মির্জাগঞ্জ উপজেলা ‘একটি বাড়ি একটি খামার’এর আয়োজেনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত সকলের জন্য সম্প্রচার করা হয়। এ সময়ে এখানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ রবীন্দ্র নাথ হাওলাদার,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-আহবায়ক মোঃ ইউনুচ আলী সরদার,প্রবীণ নেতা মোঃ ইসমাইল হোসেন মৃধা,ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান,উপজেলা সমন্বয়কারী জিন্নাত জাহান তুলিসহ একটি বাড়ি একটি খামারের সভাপতি ও সদস্যোগনরা।

উল্লেখ্য, বুধবার দুপুরে গনভবন খেকে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একশটি শাখার শুভ উদ্বোধন করেন।