কলাপাড়া পৌরসভা নির্বাচন চেয়ারম্যান পদে প্রায় এক ডজন সম্ভাব্য প্রার্থী

3

1সোলায়মান পিন্টু, কলাপাড়া : সারাদেশে পৌরসভা নির্বাচনের যে হাওয়া বইছে তার প্রভাবে দুলছে পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার সম্ভাব্য প্রার্থীরা। পোষ্টার, ফেষ্টুন, বিলবোর্ড ও চায়ের আড্ডাসহ বিভিন্ন উপায়ে তারা জানান দিতে শুরু করেছে আগত নির্বাচনে প্রার্থী হওয়ার।

কলাপাড়া পৌরসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরদের নির্বাচনী প্রচারণায় এখন মুখরিত হয়ে উঠেছে শহরের অলিগলি । কে হবে আগামী মেয়াদের পৌর পিতা সে আলোচনায় চায়ের টেবিলে ঝড় তুলছে সাধারন ভোটাররা।

আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের একাধিক সম্ভাব্য প্রার্থীরা মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের জন্য ইতিমধ্যে নির্বাচনী মাঠে নেমে পড়েছে। ওইসব সম্ভাব্য প্রার্থীদের রঙ্গীন পোষ্টার, ব্যানার ও ফেস্টুনে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান ছেয়ে গেছে । এছাড়াও অনেক প্রার্থী মোটর সাইকেল শো-ডাউন ও উঠান বৈঠকসহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে জানিয়ে দিচ্ছেন পৌর নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার বিষয়টি।

এদিকে দলীয় মনোনয়ন পেতে স্থানীয় ও জেলাসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে লবিং- তদবির শুরু করে দিয়েছে আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা । কারন তারা মনে করেছেন দলীয় মনোনয়ন পাওয়া মানেই পৌর সিংহাসনের দিকে অনেকটা এগিয়ে যাওয়া।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত কলাপাড়া পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের তালিকায় এবার এগিয়ে রয়েছে তরুনরা। এদের মধ্যে প্রায় সবাই ছাত্রলীগ, ছাত্রদল, যুবলীগ ও যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত। এদিকে পৌরসভা নির্বাচনকে ঘিরে পিছিয়ে নেই সাধারন ভোটারসহ বিভিন্ন দলের কর্মী ও সমর্থকরা। কে কোন দলের মনোনয়ন পেতে পারেন এ নিয়ে তাদের মধ্যে চলছে নানান জল্পনা-কল্পনা।

কলাপাড়া পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীর তালিকায় উপজেলা আওয়ামীলীগের সধারন সম্পাদক বর্তমান মেয়র এস এম রাকিবুল আহসান, পৌর আওয়ামীলীগের সভাপতি বিপুল হাওলাদার, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি দিদার উদ্দিন আহম্মেদ মাসুম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো.মঞ্জুরুল ইসলাম, কৃষকলীগ নেতা সৈয়দ আখতারুজ্জামান কোক্কা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো.ফিরোজ সিকদারের নাম শোনা যাচ্ছে খুব জোরের সঙ্গে। এছাড়া বিএনপির মনোনয়ন পেতে শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে সার্বক্ষনিক লবিং চালিয়ে যাচ্ছেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী হুমায়ুন সিকদার, পৌর বিএনপির সভাপতি উপাধ্যাক্ষ নুর বাহাদুর তালুকদার, বিএনপির নেতা নূরুল হক মুন্সী, উপজেলা বিএনপির সহ সাধারন সম্পাদক গাজী মো. ফারুক ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড.খন্দকার নাসির উদ্দিন।