কলাপাড়া ম্যাজিষ্ট্রেট আদালতের স্বাক্ষর ও সীলমোহর জাল করার মামলায় রাষ্ট্র পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ: আজ রায়

1

ডেস্ক রিপোর্ট ঃ পটুয়াখালীর কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের স্বাক্ষর, সীল ও সীলমোহর জাল করার ঘটনায় আইনজীবি সহকারী মো: এনামুল হকের বিরুদ্ধে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেছে রাষ্ট্র পক্ষ। ১লা নভেম্বর (আজ) চাঞ্চল্যকর এ মামলার রায় প্রচারের দিন ধার্য করেছেন বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, পটুয়াখালী।

 

আদালত সূত্রে জানা যায়, কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারকের স্বাক্ষর, সীল ও সীলমোহর জাল করে আইনজীবি সহকারী মো: এনামুল হক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। এ বিষয়টি আদালতের নজরে এলে বিজ্ঞ আদালতের নির্দেশে বেঞ্চ সহকারী মো: শাহজাহান শরীফ বাদী হয়ে বিগত ০২-০১-২০০৮ ইং তারিখ আইনজীবি সহকারী মো: এনামুল হকের বিরুদ্ধে দন্ডবিধির ৪৬৬/৪৬৭/৪৬৮ ও ৪৭১ ধারায় কলাপাড়া থানায় (জি. আর-২৯/২০০৮) মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কলাপাড়া থানার উপ-পরিদর্শক মো: আক্তার হোসেন আসামী মো: এনামুল হককে অভিযুক্ত করে বিগত ২৪-০৩-২০০৮ ইং তারিখ আসামীর বিরুদ্ধে দন্ডবিধির ৪২০ (প্রতারনা) ধারা সংযুক্ত করে ৪৬৬/৪৬৭/৪৬৮ ও ৪৭১ ধারায় বিজ্ঞ আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। অত:পর বিজ্ঞ আদালতে স্বাক্ষ্য উপস্থাপন শেষে যুক্তিতর্ক সম্পন্ন করেছে রাষ্ট্রপক্ষ। আসামী পক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট মো: জালাল উদ্দীন তালুকদার এবং রাষ্ট্রপক্ষে জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো: নাসির উদ্দীন ।

 

এ বিষয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো: নাসির উদ্দীন জানান, প্রসিকিউসনের পক্ষ থেকে আমরা মামলাটি প্রমান করতে সক্ষম হওয়ায় আইন অনুয়ায়ী আসামীর সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি।