কালভার্ট গেট দখল করে পাকা ভবন নির্মাণ

6

কে এম সোহেল,আমতলী প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার কুকুয়া  ইউনিয়নের   সাহেব বাড়ী- গাজীপুর সড়কের  মৃধাবাড়ী বাজার সলঘœ কালভার্ট গেট দখল করে সরকারী জমী ও খালে  অবৈধ ভাবে  পাকা ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। এতে হুমকির মুখে রয়েছে  কালভার্ট মুখ । যে কোন সময়  কালভার্ট  ধ্বসে পরতে পারে বলে জানান স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার  কুকুয়া ইউনিয়নের  আমতলী – গাজীপুর সড়কের মৃধাবাড়ী বাজার সলঘœ  কালভার্ট দিয়ে কুকুয়া ইউপির কৃষ্ণনগর গ্রাম সহ আরো ৪/৫ টি গ্রামের পানি নিস্কাশন হয়। স্থানীয় আবু সাইদ ও তার পুত্র মো. ফরিদ কালভার্টগেট  সংলগ্ন জমি ও খাল দখল করে অবৈধভাবে পাকা ভবন নির্মাণ করতেছেন । এতে  কালভার্টগেট  বড় ধরনের হুমকির মধ্যে রয়েছে। স্থানীয়রা অভিযোগ করেন  কালভার্টগেট  ঠেকিয়ে যে ভাবে তারা পাকা ভবন নির্মাণ করতেছে  তাতে যে কোন সময় কালভার্ট ধ্বসে  যেতে পারে। মো. ফরিদ মিয়া কালভার্ট সংলগ্ন ভবন নির্মাণের কথা স্বীকার করে মুঠোফোনে বলেন এতে  কালভার্টের  কোন ক্ষতি হবে না।

কুকুয়া ইউনিয়নের  ভূমি  অফিসের উপসহকারী কর্মকর্তা  আবুল খায়ের বলেন  জমি দখল করে পাকা ভবন নির্মাণ করার খবর পেয়ে  ঘটনা স্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়ে এসেছি ।  কিন্ত তারা  কোন কিছুর তোয়াক্কা না করে পাকা ভবন নির্মাণ করতেছে ।  আমতলী উপজেলা  নির্বাহী  অফিসার মো. মুশফিকুর  বলেন  অবৈধ দখল কারীদের বিরুদ্ধে  জরুরী ভিত্তিত্বে আইনগত  ব্যবস্থা গ্রহন করা হবে।