কুয়াকাটায় এরশাদের আকস্মিক সফর

2

pic-1

 

নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা : জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ কুয়াকাটায় আকস্মিক সফরে এসেছিলেন। তিনি সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কুয়াকাটা এসে পৌছান। তিন তারকা মানের কুয়াকাটা গ্রান্ড হোটেল কম্পাউন্ডে হেলিকপ্টারযোগে নেমে সরাসরি হোটেলে প্রবেশ করে নবনির্মিত হোটেলটির বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। এসময় তার সঙ্গে ছিলেন ওই হোটেলের মালিক জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও পটুয়াখালী এক আসনের সংসদ সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদার ও দুবাইয়ের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী মিঃ সাইদ আহম্মদ।

 

এদিকে এরশাদ হোটেলে প্রবেশের পরপরই হোটেলটির গেটগুলো বন্ধ করে দিয়ে সাংবাদিকসহ সকলের প্রবেশাধিকার আটকে দেয় পুলিশ প্রশাসন। কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে জাতীয় পার্টির স্থানীয় কয়েজন নেতাকর্মীর সাথে পার্টির চেয়ারম্যান কিছুক্ষণ কথা বলেছেন বলে সূত্র জানিয়েছে।

 

এরপর পৌনে ১২টা দিকে হোটেল থেকে বের হয়ে পায়ে হেটে সৈকতে গিয়ে গাড়িতে ঝাউবন ও শুটকিপল্লী এলাকা পরিদর্শণ করেন তিনি। এসময় আগত পর্যটকদের সাথে কথা বলেছেন এরশাদ।

প্রায় পৌনে দুই ঘন্টা এরশাদ কুয়াকাটায় অবস্থানের পর দুপুর সোয়া ১২টার দিকে পুনরায় হেলিকপ্টারযোগে পিরোজপুরের স্বরূপকাঠির উদ্দেশ্যে কুয়াকাটা ত্যাগ করেন।

 

এরশাদের কুয়াকাটা সফর সম্পর্কে কলাপাড়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গাজী নিজাম উদ্দিন বলেন, চেয়ারম্যান (এরশাদ) স্যার তার ব্যক্তিগত সফরে কুয়াকাটা এসেছিলেন। এটি কোন দলীয় সফর নয়।

 

প্রধানমন্ত্রীর এই বিশেষ দূতের কুয়াকাটা সফর প্রসঙ্গে পটুয়াখালী জেলা প্রশাসক অমিতাভ সরকার বলেন, এটি তার কোন সরকারী সফর ছিলনা।