কুয়াকাটায় কনষ্টেবল কর্তৃক দারোগা লাঞ্চিত

6

lকুয়াকাটা প্রতিনিধি ঃ কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) সঞ্জয় মন্ডল মহিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কনস্টেবল আজিম কর্তৃক লাঞ্চিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১১ অক্টোবর রাত ১০ টার দিকে মৎস্য বন্দর আলীপুর বাজার চৌরাস্তায় ঘটনাটি ঘটেছে । দীর্ঘদিন ধরে কুয়াকাটা নৌ-পুলিশ ও মহিপুর তদন্ত কেন্দ্রের পুলিশের মধ্যে অর্ন্তদ্বন্দ্ব এখন প্রকাশ্যে রূপ নিচ্ছে সূত্র এমনটাই জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) সঞ্জয় মন্ডল ঘটনার সময় একটি মোটর সাইকেল নিয়ে আলীপুর থেকে কুয়াকাটা যাচ্ছিলেন। এ সময় মোটর সাইকেলের কাগজ চেক করতে তার গতিরোধ করে মহিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কনস্টেবল আজিম। গাড়িটি থামিয়ে দারোগা সাহেব কনস্টেবলের দিকে এক নজর তাকিয়ে পূনরায় কুয়াকাটা রওয়ানা হয়। এতে ক্ষিপ্ত হয়ে কনস্টেবল আজিম খারাপ ভাষায় গালি দিয়ে গাড়িটি আবার থামতে বলে। এক পর্যায় এস আই সঞ্চয় মন্ডল গাড়ি থেকে নেমে তার পরিচয় দেন। সিভিল পোষাকে লাঠি হাতে খারাপ ভাষায় গালাগাল করছেন কেন তা জানতে চান আজিমের কাছে। এক পর্যায়ে এ নিয়ে তাদের মধ্যে বাক বিতন্ডার সৃষ্টি হয়। কিছুক্ষন পরে এস আই তার গন্তব্যে চলে যান।

 

একজন দারোগার সাথে পুলিশ কনস্টেবলদের এমন আচারণ দেখে হতবাক এলাকাবাসী। পুলিশের আচারণ এমন হলে সাধারণ মানুষের অবস্থান কোথায় যাবে তা নিয়ে শংকা প্রকাশ করেছেন এলাকাবাসী।

 

এ ব্যাপারে কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) সঞ্জয় মন্ডল জানান, বিয়য়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন এবং কর্তৃপক্ষ এ ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে তাকে আশ্বাস্ত করেছেন।

 

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি ঊদ্ধর্¦তন কতৃপক্ষ ব্যাবস্থা নেবেন। # # #