কুয়াকাটায় নির্দিষ্ট বাস টারমিনাল না থাকায় সড়কের উপরে গাড়ী পার্কিং

2

 

গোফরান পলাশ, কলাপাড়া বিশেষ প্রতিনিধি: পর্যটন নগরী কুয়াকাটায় নির্দিষ্ট বাস টারমিনাল না থাকায় সড়কের উপরে যত্রতত্র পার্কিং করা হচ্ছে লোকাল বাস, বিআরটিসি সহ দুরপাল্লার পরিবহন গুলো। সৈকতে যাওয়ার সড়ক জুড়ে এসব পরিবহন গুলো পাকিং করার কারনে পর্যটকদের স্বাভাবিক চলাচলে বিঘœ ঘটছে। এতে দুর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে পর্যটক সহ স্থানীয়দের মধ্যে। এছাড়া ওইসব পরিবহন থেকে পর্যটকরা তাড়াহুড়া করে নামতে গিয়ে প্রায়শ:ই ছোটখাট দূর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয়রা জানান, কুয়াকাটায় নির্দিষ্ট বাস টারমিনাল না থাকায় সৈকতে নামার সড়কের জিরো পয়েন্টে গড়ে উঠেছে অস্থায়ী বাস টারমিনাল। সেখানে রাস্তার মাঝে যত্রতত্র গাড়ী পার্কিং করে রাখা হচ্ছে। বাস টারমিনালকে কেন্দ্র করে সড়কের পাশেই গড়ে উঠেছে বিভিন্ন পরিবহনের কাউন্টার। এসব টিকিট কাউন্টার থেকে যাত্রীদের দৃষ্টি আকর্ষনের জন্য হাক-ডাক, অনবরত হর্ন বাজানোর কারনে শব্দ দূষনে চরম বিরক্তিতে ফেলছে পর্যটকদের। তাই জরুরী ভিক্তিতে কুয়াকাটায় বাস টারমিনাল নির্মানের দাবী করেছেন স্থনীয় অধিবাসী সহ পর্যটকরা।

 

কুয়াকাটায় বেড়াতে আসা এক পর্যটক মো: আহসানুল হক রনি জানান, এভাবে সড়কের উপর বাস গুলো থামানো খুবই বিপদজ্জনক। এতে অনেক ঝুঁকি থাকে এবং পর্যটকদেরকে বাস থেকে ঝুঁকি নিয়ে নামতে হচ্ছে।

কুয়াকাটা পৌর মেয়র আবদুুল বারেক মোল্লা জানান, আমি নতুন মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করেছি। এ বিষয়ে পৌর পরিষদে আলোচনা হয়েছে। কুয়াকাটায় একটি বাস টারমিনাল শীঘ্রই নির্মান করার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি ।