কুয়াকাটায় সমুদ্রে গোসল করতে নেমে এক পর্যটক নিখোঁজ

2

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটায় সমুদ্রে গোসল করতে নেমে প্লাবন আহম্মেদ (২০) নামের এক পর্যটক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুর দেড় টার দিকে প্লাবন ও তার বন্ধু নেওয়াজ (২১) টিউব (বয়া) নিয়ে সমুদ্রে গোসল করতে নামে। এ সময় প্লাবনকে সমুদ্রের উত্তাল ঢেউ ভাসিয়ে নিয়ে যায়। নিখোঁজ প্লাবনের বন্ধু নেওয়াজ এ ঘটনাটি তাৎক্ষনিক ট্যুরিষ্ট পুলিশকে অবহিত করলে পুলিশ ওয়াটার বাইক নিয়ে সমুদ্রের বিভিন্ন পয়েন্টে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এ ঘটনার পর সৈকতে থাকা শত শত পর্যটকের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

ট্যুরিষ্ট পুলিশ ও স্থানীয়দের সুত্রে জানা গেছে, তারা দুই বন্ধু ঢাকার মোহাম্মাদপুর এলাকা থেকে এসে বৃহস্পতিবার কুয়াকাটার আবাসিক হোটেল সানফ্লাওয়ারে ওঠে। শুক্রবার দুপুর  দেড়টার দিকে তারা সমুদ্রে তারা গোসল করতে নামলে এ দূর্ঘটনা ঘটে।

সমুদ্রে নিখোঁজ প্লাবনের বন্ধু  নেওয়াজ জানান, প্লাবন এ বছর মাগুরার হোসেন শহীদ  সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে। তার বাবার নাম মোশারেফ হোসেন।

ঢাকার যাত্রা বাড়ি এলাকা থেকে স্ব-পরিবারে  কুয়াকাটায় বেড়াতে আসা ব্যবসায়ী মো. সুজন বলেন, তারা সমুদ্রে পাশাপাশি গোসল করছিল। হঠাৎ প্লাবন কোথায় এমন চিৎকার শুনতে পায়। পরে জানতে পারে প্লাবনকে সাগরে ভাসিয়ে নিয়ে গেছে।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ এর সহকারী পুলিশ সুপার মীর ফাসিউর রহমান বলেন, নিখোঁজের খবর শুনে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছি। ফায়ার সার্ভিসের ডুবুরী দলকে খবর দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ পর্যটক প্লাবনের সন্ধান পাওয়া যায়নি।