কুয়াকাটা খানাবাদ কলেজের মেধাবী ছাত্র সাহারাতের অকাল মৃত্যুতে শোক সভা

1

আবুল হোসেন রাজু,কুয়াকাটা প্রতিনিধি ঃ কুয়াকাটার সাধারন মানুষে বুকের ভিতরে বইছে কুয়াকাটা খানাবাদ কলেজের মেদাবী ছাত্র সাহাতরকে হারানো শোকের ছায়া। গত শুক্রবার সন্ধ্যা ৬টায় ৩০মিঃ আমতলী-কলাপাড়া সড়কের ফকির বাড়ি নামক স্থানে দুর্ঘটনায় মাইক্রো বাসের চাপায় মোটর সাইকেলের তিন অরোহী মোঃ নিয়াজ মাখদুম সাহারাত,মোঃ রাসেল,মোঃ সাইফুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। আমতলী ফায়ার সার্ভিসের টহল দল উদ্ধার কর্মীরা লাশ উদ্ধার করে আমতলী হাসপাতালে নিয়ে আসে ।

 

নিহতদের স্বজনদের সূত্রে জানা যায়, সাহারাত,রাসেল ও সাইফুল কুয়াকাটা থেকে ভাড়ায় চালিত একটি মোটর সাইকেল নিয়ে পটুয়াখালীর দিকে যাচ্ছিল। আমতলীর ফকির বাড়ি নামক স্থানে পৌছা মাত্র বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে চালিয়ে আসা একটি মাইক্রো বাস মোটর সাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তিন যাত্রী মোঃ সাহারাত (১৭) মোঃ রাসেল (৩০) ও সাইফুল (৩৫) ঘটনাস্থলে মারা যায়। সাহারাতের বাড়ি কুয়াকাটা তার বাবা কুয়াকাটা ইসলামপুর দাখিল মাদ্রার শিক্ষক মোঃ আলী হায়দার,রাসেলের বাড়ি মহিপুর নজীরপুর গ্রামে, পিতার নাম মোঃ নেছারী। মোঃ সাইফুল ইসলামের বাড়ি কলাপাড়া উপজেলার পাখিমারা গ্রামে, পিতার নাম মোতালেব গাজী। আমতলী উপজেলা ফায়ার সার্ভিসের ওয়্যার হাইজ পরিদর্শক মোঃ হারুন অর-রশিদ জানান, আমরা আমাদের ফায়ার ব্রিগেডের গাড়ি নিয়ে আমতলী কলাপাড়া সড়কে টহল দিচ্ছিলাম। এসময় দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৩টি জনকে উদ্ধার করে দ্রুত আমতলী হাসপাতালে নিয়ে আসি। কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। তিনি স্থানীয়দের বরাত দিয়ে আরো জানান, ঘটনার সময় ওই স্থান দিয়ে একটি দ্রুত গতিতে মাইক্রোবাস চলে যেতে দেখা গেছে। ধারনা করা হচ্ছে তারাই চাপা দিয়েছে। আমতলী থানারভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় জানা বিষয়টি আমি জেনেছি।

 

এদিকে আজ বিকেলে কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে কুয়াকাটা খানাবাদ কলেজের মেধাবী ছাত্র সাহারাতের অকাল মৃত্তুতে শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োযন করা হয়। এতে উপস্থিত ছিলেন কুয়াকাটা ঘাটলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ রফিকুল ইসলাম,কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা মোঃ মাইনুল ইসলাম মান্নান,মোঃ নিজাম উদ্দিন,কুয়াকাটা ইসলামপর দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ ইব্রাহিম স্যার,মাওলানা মোঃ রফিকুল ইসলাম ইমামা আকন বাড়ি জামে মসজিদ,উক্ত দোয়া অনুষ্ঠানে আলোচনা করেন মোঃ আবু সাইদ শিক্ষক মুসুল্লীয়াবাদ সিনিয়ার মাদ্রাসা,মোঃ জাকির হোসেন শিক্ষক মোয়াজ্জেমপুর মাদ্রাসা। এছারা স্থানীয়রা দোয়া অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। #####