কুয়াকাটা সৈকতে ভবনের ভাঙ্গা অংশে সয়লাব ॥ আহত হয় পর্যটক

2

মোঃ মনিরুল ইসলাম কুয়াকাটা প্রতিনিধিঃ  কুয়াকাটা সৈকতের শুন্য পয়েন্টর প্রায় এক শ’ মিটার এলাকাজুড়ে এখন ভবনের ভাঙ্গা বড় বড় অংশ পড়ে আছে। পড়ে আছে ছড়ানো  ছিটানো অবস্থায়। এসব অপসারন না করায় জোয়ারের সময় গোসল করতে গিয়ে পর্যটকরা বিপজ্জনক অবস্থার শিকার হচ্ছে। নিজের অজান্তেই আঘাতপ্রাপ্ত হচ্ছেন।

জানা যায়, ৭/৮ বছর আগে সৈকত লাগোয়া এলজিইডির বায়োগ্যাস প্ল্যান্ট কাম বাংলোর ভবন সাগরের উত্তাল ঢেউয়ে বিলীনের শঙ্কায় ভবনটি নিলামে বিক্রি করা হয়। নিলাম ক্রেতা ভবনটি ভেঙ্গে নেয়। কিন্তু পড়ে থাকে ভবনের নিচের অংশের বড় বড় স্লাব, সিমেন্ট-খোয়ায় বানানো পিলার, ফ্লোরের অংশ। ভবনের ভাঙ্গা অংশের অসংখ্য খন্ড পড়ে থাকায় এখন পর্যটকের জন্য বিপজ্জনক হয়ে পড়েছে। সমুদ্র সৈকতের বাণিজ্যিক ফটোগ্রাফাররা জানান, তারা ইতোপূর্বে নিজেদের উদ্যোগে ঝুকিপুর্ণ এরিয়ায় বাঁশ পুতে লাল কাপড় টানিয়ে দিয়েছিলেন। এখন আর তা নেই। কিন্তু পর্যটকের স্বার্থে আজ পর্যন্ত কোন প্রশাসনিক উদ্যোগ নেয়া হয়নি।

কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার এবিএম সাদিকুর রহমান জানান, পর্যটকের সমস্যা নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।