কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন

0

স্টার্ফ রিপোর্টারঃ পটুয়াখালীতে  কৃষি প্রনোদনা কর্মসূচীঃ খরিপ-১/২০১৬-১৭ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার  বিতরণ কর্মসূচী উদ্বোধন করা  হয়েছে।

গতকাল রবিবার  বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে  পটুয়াখালী‘র সদর উপজেলা কৃষি পুনর্বাসন কমিটির বাস্তবায়নে উপজেলা কৃষি কর্মকর্তা সন্জিব মৃধার সঞ্চালনায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার  বিতরণ কর্মসূচীর  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ তারিকুজ্জামান মনি ।  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বাকাহীদ হোসেন এর সভাপতিত্বে বীজ ও সার  বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকি,অসিম কুমার সাহা প্রমূখ। অনুষ্ঠানে সদর উপজেলা কর্মকর্তা ও কর্মচারী এবং কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।উদ্বোধনী  অনুষ্ঠান শেষে  কৃষকের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

দুমকি প্রতিনিধিঃ আউশ ধান উৎপাদনে প্রান্তিক কৃষকদের বিনামূল্যে সার বীজ ও সেচ সহায়তা প্রদান কর্মসূচি অনুযায়ী পটুয়াখালীর দুমকিতে সরকারি এই প্রণোদনার কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল রবিবার  সকালে উপজেলা পরিষদ অডিটরিয়ামে কৃষি কর্মকর্তা কৃষিবিদ এআরএম সাইফুল্লাহ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান। অনুষ্ঠানে বিআরডিবি কর্মকর্তা মাহবুবুল কবির, প্রেসক্লাব সেক্রেটারী মজিবুর রহমান বিশেষ অতিথি ছিলেন। অন্যান্যের মধ্যে উপজেলা কীটতত্ত্ব বিষয়ক কর্মকর্তা আবু মুছা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বাবু দুলাল সরকার, গোবিন্দচন্দ সাহা প্রমুখ বক্তৃতা করেন। পরে উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১শ’৫জন প্রান্তিক কৃষকের মাঝে বিঘা প্রতি ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া ১০ কেজি টিএসপি, ১০ কেজি এমপি সার ও  সেচ বাবদ ৪শ’ টাকা বিতরণ করা হয়।