কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য হলেন পটুয়াখালীর ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সাজিদ আহমেদ দীপ্ত 

591
নিজস্ব প্রতিবেদকঃ
বাংলাদেশ আওয়ামীলীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য হয়েছেন পটুয়াখালী জেলার সাজিদ আহমেদ দীপ্ত।
 
গত রবিবার (৩১শে জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর স্বাক্ষরিত বর্তমান পূর্ণাঙ্গ কমিটি হতে বিতর্কিত ও পদত্যাগের মাধ্যমে শূন্য হওয়া পদের প্রেক্ষিতে প্রদানকৃত কমিটিতে জায়গা করে নেন বাংলাদেশ মেডিকেলের মেধাবী শিক্ষার্থী ও পটুয়াখালীর সন্তান সাজিদ আহমেদ দীপ্ত।
 
সাজিদ আহমেদ দীপ্ত পটুয়াখালী জেলার ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা সাবেক মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম বর্তমান ১নং সাংগঠনিক সম্পাদক, পটুয়াখালী জেলা আওয়ামীলীগ। তার ফুফু সাবেক সংসদ সদস্য মিসেস লুৎফুননেছা (মহিলা আসন-৩১৪) বর্তমান উপদেষ্ঠা পরিষদের সদস্য পটুয়াখালী জেলা আওয়ামীলীগ। তার ফুপা সাবেক পৌরসভা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমু্ক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মো: সুলতান আহমেদ মৃধা বর্তমান সহ সভাপতি, পটুয়াখালী জেলা আওয়ামীলীগ। তার চাচা কাওসার আহমেদ মৃধা সাবেক সাধারন সম্পাদক, পটুয়াখালী জেলা ছাত্রলীগ এবং পটুয়াখালী জেলা যুবলীগ। এছাড়া পরিবারের অন্যান্য সদস্যরা বাংলাদেশ আওয়ামী লীগের সক্রিয় রাজনীতির সাথে সম্পৃক্ত।
 
সাজিদ আহমেদ দীপ্ত কলেজ জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি তার বিভিন্ন সামাজিক কর্মকান্ডের জন্য নিজ জেলা পটুয়াখালী ও বাংলাদেশ মেডিকেলের শিক্ষার্থীদের কাছে অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় মুখ হিসাবে পরিচিত।
 
নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে সাজিদ আহমেদ দীপ্ত বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আমি বিশ্বাসী। আমাকে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞ। তারা আমাকে যে দায়িত্ব অর্পণ করেছেন তা আমি সর্বদা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করব। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্য সর্বদা বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে নিজেকে নিয়োজিত রাখবো।’