কেবল আসামীর সাথে বনিবনা হলেই পুলিশ আইনের ৩৪ ধারা!

0

গোফরান পলাশ, কলাপাড়া ঃ পটুয়াখালীর কলাপাড়ায় চোলাই মদ খেয়ে মাতলামির অভিযোগে আলমগীর হোসেন (৩০), জলিল (২৮) ও ওসমান (৩৫) নামের তিন যুবককে দেড়শত টাকা জরিমানা অনাদায়ে এক দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। রবিবার কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারক মো: আনিছুর রহমান এ আদেশ প্রদান করেন।

 

এর আগে উপজেলার লতাচাপলী ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রাম থেকে শুক্রবার মধ্যরাতে ওই তিন মাতালকে গ্রেফতার করে মহিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: মনিরুজ্জামান। অত:পর শনিবার তাদের আদালতে প্রেরন না করে দিনভর চলে দর কষাকষি। অবশেষে গতকাল তাদের পুলিশ আইনের ৩৪ ধারায় আদালতে সোপর্দ করে পুলিশ।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, গত ১২ অক্টোবর ফারুক শিকদার ও ১৯ অক্টোবর সুনীল দাসকে আটক করে মহিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: মনিরুজ্জামান। এদের সাথে পুলিশের বনিবনা না হওয়ায় এদের একজনের নামে মাদক দ্রব্য আইনে মামলা এবং অপর জনকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে পুলিশ। কেবল দরদাম ঠিক হলেই পুলিশ আইনের ৩৪ ধারা!

 

এ ব্যাপারে এস আই মো: মনিরুজ্জামান জানান, আসামী গ্রেফতারের পর নিয়ম অনুযায়ী কলাপাড়া থানায় প্রেরন করা হয়। থানা কর্তৃপক্ষ আসামীকে আদালতে প্রেরনের বিষয়ে সিদ্ধান্ত নেন ।