কোরআন ও মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তিকারী  গ্রেফতার

6

কে এম সোহেল, আমতলী প্রতিনিধিঃ  বরগুনার আমতলীতে কোরআন ও মহানবী (সঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তিকারী লিমন ফকিরকে সোমবার রাতে পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার আদালতের বিচারক বৈজয়ন্ত  বিশ্বাস লিমন ফকিরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, পৌর শহরের ৭ নং ওয়ার্ডের বাবুল ফকিরের ছেলে লিমন ফকির এ বছর জানুয়ারী মাসের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পবিত্র কোরআন ও মহানবীকে (সঃ) নিয়ে বিরূপ মন্তব্য করে ষ্ট্যাটাস দেয়।

এ ঘটনায়  ইসলামী আন্দোলন আমতলী উপজেলার শাখার সভাপতি মাওলানা ওমর ফারুক গত ০৯  জানুয়ারী আমতলী  সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ এর ১ ও ২ ধারায় মামলা দায়ের করেন। বিচারক বৈজয়ন্ত  বিশ্বাস মামলাটি আমলে নিয়ে এজাহার হিসাবে গ্রহনের জন্য আমতলী থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। এ দিকে লিমনের বিচারের দাবীতে আলেম সমাজ দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।

লিমন মামলা দায়ের পরে এলাকা থেকে পালিয়ে ভারতে চলে যায়। গত তিন মাস পালিয়ে থাকার পরে সোমবার রাত ৮ টার দিকে আমতলী শহরের পুরাতন পৌর অফিসের সামনে থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে। পুলিশ মঙ্গলবার লিমনকে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিচারক বৈজয়ন্ত বিশ্বাস তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দিয়েছেন।