Tuesday, December 6, 2022
Homeজাতীয়গলাচিপায় উপহারের ঘর পাচ্ছেন ২১০ পরিবার

গলাচিপায় উপহারের ঘর পাচ্ছেন ২১০ পরিবার

হাসান এলাহী, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
মুজিববর্ষ উপলক্ষে পটুয়াখালীর গলাচিপায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ স্বপ্নের ঘর পাচ্ছেন ২১০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। আগামী ২৬ এপ্রিল সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। সোমবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংয়ে ইউএনও বলেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। এরমধ্যে এ উপজেলায় ৩৫০টি বরাদ্দকৃত ঘরের মধ্যে থেকে জমিসহ ২১০টি ঘর আগামী ২৬ এপ্রিল হস্তান্তর করা হবে। বাকি ঘরগুলো আগামী জুন মাসের মধ্যে হস্তান্তর করা হবে। এ প্রকল্পের আওতায় উপজেলায় প্রথম পর্যায়ে ৩৯৩টি, দ্বিতীয় পর্যায়ে ৫০০টি ও তৃতীয় পর্যায়ে ৩৫০টিসহ মোট ১ হাজার ২৪৩টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে বরাদ্দ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ৮৯৩টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। তিনি আরও বলেন, প্রথম পর্যায়ে প্রতিটি ঘরে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার, দ্বিতীয় পর্যায়ে ১ লাখ ৯৫ হাজার ও তৃতীয় পর্যায়ে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। প্রত্যেকটি সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট ঘরে সংযুক্ত রান্না ঘর ও স্যানিটেশন, বিদ্যুৎ, সংযোগ সড়ক, বিশুদ্ধ পানিসহ সব ধরনের সুবিধার ব্যবস্থা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী এসএম আসাদুজ্জামান আরিফ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments