ছয় দফা দাবীতে পটুয়াখালীতে প্রতিবাদ সমাবেশ করেছে প্রকৃচি-বি.সি.এস জেলা সমন্বয় কমিটি

0

চিনময় কর্মকার, পটুয়াখালী : ছয় দফা দাবীতে পটুয়াখালীতে প্রতিবাদ সমাবেশ করেছে প্রকৃচি-বি.সি.এস জেলা সমন্বয় কমিটি। আজ বেলা সাড়ে বারোটায় পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষক মিলনায়তনে প্রশাসনের বাইরে ২৬ টি বি.সি.এস ক্যাডার সার্ভিস-প্রকৃচির কর্মকর্তারা এ প্রতিবাদ সমাবেশ করেন।

পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এম. নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অশোক কুমার শর্মা, বিএমএ সভাপতি ডা: মিজানুর রহমান, সিভিল সার্জন ডা: মজিবুল হক, জেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসানাত, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: প্রানেশ কান্তি হালদার ও পটুয়াখারী মেডিকেল করেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা: মাহামুদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের বিসিএস কর্মকর্তাবৃন্দ।
প্রশাসন যন্ত্রের বৈষম্যপূর্ণ নীতি ও অযাচিত হস্তক্ষেপ নির্মূল করার লক্ষ্যে, মন্ত্রনালয়ের সহকারী সচিব থেকে সিনিয়র সচিব পর্যন্ত সকল পর্যায়ে সংশ্লিষ্ট ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন তৈরী, ৮ম বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূর্ণবহাল করা, আন্তঃ ক্যাডার বৈষম্য নিরসন করা, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বর্হিভূত সকল প্রেষন বাতিল করা, ইউএনও কর্তৃক উপজেলা পর্যায়ে হস্তান্তরিত ১৬টি দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের বেতন বিলে স্বাক্ষরের সিদ্ধান্ত বাতিল করা ও সকল ক্যাডারকে পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ দেয়া এই ছয় দফা দাবী আদায়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা। প্রধানমন্ত্রী তাদের এ ন্যায্য দবি মেনে নেবেন এমনটাই প্রত্যাশা তাদের।