জঙ্গীবাদ,মাদক ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন

1

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীতে বুধবার জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিলো চারটি বিদ্যালয়ের প্রায় দুই সহ¯্রাধীক শিক্ষার্থী। সকাল ১০টায় একই সাথে শেরে বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়, রশিদ কিশালয় বিদ্যায়াতন, লতিফ মিউনিসিপ্যাল সেমিনারী ও পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এক যোগে এই শপথবাক্য পাঠ করেন।

‘লাল-সবুজ উন্নয়ন সংঘ’ পটুয়াখালী আয়োজনে ও কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে লাল কার্ড প্রদর্শন ও শপথ নেওয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার  মোঃ সাহেব আলী পাঠান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার নুরনাহার, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স ও শেরে বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোঃ  নুরুল আমীন।

শেরে বাংলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার  মোঃ সাহেব আলী পাঠান শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, সকল প্রকার মাদক বর্জন ও ছেলেরা ২১ বছর এবং মেয়েরা ১৮ বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার শপথ পাঠ করান।  চারটি বিদ্যালয়ে অনুষ্ঠানটি পরিচালনা করেন পটুয়াখালী লাল সবুজ উন্নয়ন সংঘ শাখার সিনিয়র সদস্য জুনায়েদ হাসান ইভান, আসিফুজ্জামান, মাইনুদ্দিন, আফনান হোসেন, সাইফ মাহমুদ সিয়াম ও নাফিজ আব্দুল¬াহ।

উল্লেখ্য, মাদককে লাল কার্ড প্রদর্শন এবং মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে শপথ নেওয়ার এ অনুষ্ঠানটির আয়োজকরা জানান, সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে।